www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

শিক্ষাশীর্ষ সংবাদ

শিক্ষকদের আন্দোলনের পর অবশেষে নতুন অধ্যক্ষ পেল লালমাই সরকারি কলেজ!

স্টাফ রিপোর্টারঃভারপ্রাপ্ত অধ্যক্ষ জেসমিন আক্তারের প্রতি অনাস্থা প্রকাশ করে শিক্ষকদের একাংশের আন্দোলনের পর পূর্ণাঙ্গ ভাবে লালমাই সরকারি কলেজের অধ্যক্ষের দায়িত্ব পেয়েছেন জনাব মৃণাল কান্তি গোস্বামী।
বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারী) মহামান্য রাষ্ট্রপতির আদেশবলে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোঃ ফরহাদ হোসেনের স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে মৃণাল কান্তিকে নতুন কর্মস্থলে যোগদানের জন্য নির্দেশ দেয়া হয়।
জনাব মৃণাল কান্তি গোস্বামী বর্তমানে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ও শিক্ষক সমিতির সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
জানা যায়, ২০১৮ সালের ৩১ অক্টোবর তৎকালীন অধ্যক্ষ আবদুল মমিন মজুমদার অবসরজনিত বিদায় নেয়ার পর ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করে অধ্যাপক জেসমিন আক্তার।
দায়িত্ব গ্রহণের পর থেকেই তার বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে অবস্থান ধর্মঘট ও কর্মবিরতি পালন করে কলেজের শিক্ষকদের একাংশ।আন্দোলনকারী শিক্ষকরা তার প্রতি অনাস্থা প্রকাশ করে তাকে অব্যাহতি দেয়ার দাবি জানায়।পরে কলেজ কমিটির সভাপতি ও সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিনের আশ্বাসে শিক্ষকরা আন্দোলন স্থগিত করে।
এদিকে নতুন অধ্যক্ষ নিয়োগ পাওয়ায় শিক্ষকদের মধ্যে চলতে থাকা অস্থিরতা দূর হবে বলে আশা প্রকাশ করে সাধারণ শিক্ষার্থীরা এবং পাশাপাশি সংকট নিরসনে ভূমিকা রাখায় সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাননীয় অর্থমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে।

error: Content is protected !!