www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকনগর জীবন

জাটকা ইলিশ ধরায় চাঁদপুরে ২২ জেলের সাজা

চাঁদপুর সংবাদদাতা : নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে জাটকা ইলিশ ধরার অপরাধে আটক ২২ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর নৌপুলিশ ফাঁড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদি হাসান মানিক তাদের এ সাজা দেন।

এদের মধ্যে মধ্যে এক বছর কারাদণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন-আব্বাস আলী, রহমত আলী, হানিফ হাওলাদার, হযরত আলী, জাহাঙ্গীর দেওয়ান, কামাল গাজী, হোসেন হাওলাদার, জাকির হাওলাদার, রৌশন আলী দেওয়ান, দেলোয়ার মাঝি, ফরিদ মাঝি, জিল্লুর রহমান, মনির মাঝি, আল-আমিন ও সাকিব আহম্মেদ। দুই বছর কারাদণ্ডপ্রাপ্ত হয়েছেন মানিক মাল।

এছাড়াও বোরহান, ইব্রাহীম, জিহাদ বেপারী, সোলায়মান মাঝি, শৌরভ বেপারী ও জনি পাটওয়ারীকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

চাঁদপুর নৌথানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু তাহের জানান, মেঘনা নদীতে টাস্কফোর্স বুধবার দিবাগত রাতে অভিযান চালিয়ে জেলেদের আটক করে। এ সময় তাদের কাছ থেকে ৫০ হাজার মিটার কারেন্ট জাল ও ২০০ কেজি টাকা জব্দ করা হয়। এছাড়াও তিনটি মাছ ধরার ট্রলার পানিতে ডুবিয়ে দেয়া হয়। কারাদণ্ডপ্রাপ্তদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।

error: Content is protected !!