www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

জাতীয়প্রচ্ছদশীর্ষ সংবাদ

শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রের অবিরাম যাত্রা চলছে…কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গণতন্ত্র একটি বিকাশমান প্রক্রিয়া। শেখ হাসিনার নেতৃত্বে দেশে গণতন্ত্র বিকাশের অবিরাম যাত্রা চলছে।
বুধবার মন্ত্রী তার সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়াকে এগিয়ে নিতে হলে সবাইকে গণতন্ত্রের প্রতি আরো শ্রদ্ধাশীল হতে হবে। এজন্য প্রতিটি ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। পর-ধর্ম সহিষ্ণু হতে হবে। সম্প্রতি ধর্মীয় ইস্যুসহ রাষ্ট্র ও সরকারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি কুচক্রি মহল উদ্দেশ্যমূলক গুজব ও অপপ্রচার ছড়াচ্ছে। এসব মিথ্যা কর্মকাণ্ড নিঃসন্দেহে শাস্তিমূলক অপরাধ।
তিনি আরো বলেন, কেউ কারো ধর্ম বিশ্বাসে আঘাত বা কটাক্ষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দেয়া কখনই প্রত্যাশিত নয়। কেউ আইন নিজের হাতে তুলে নেবেন না। উস্কানিমূলক কিছু নজরে এলে আইনশৃঙ্খলা বাহিনীর নজরে দিতে হবে।
করোনার ব্যাপারে তিনি বলেন, আসন্ন শীতে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের বিষয়ে বিশেষজ্ঞরা সতর্ক করেছেন। এরই মধ্যে ইউরোপের কয়েকটি দেশে সংক্রমণ বেড়ে যাওয়ায় লকডাউন আরোপ করা হয়েছে।
মন্ত্রী আরো বলেন, সাম্প্রতিক পরিসংখ্যানে বাংলাদেশেও করোনায় আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে বাড়ার বিষয়টি দেখা গেছে। এ অবস্থায় করোনা সংক্রমণ থেকে মুক্ত থাকতে স্বাস্থ্য বিধি মেনে চলার কোনো বিকল্প নেই।

error: Content is protected !!