www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

কুমিল্লা সংবাদদেশজুড়েনাঙ্গলকোটপ্রচ্ছদশীর্ষ সংবাদ

কুমিল্লা নাঙ্গলকোট যুক্তিখোলা ‘মানবিক চলন’ এর উদ্যোগে ২০২৩ সালের এসএসসি/দাখিল ও এইচএসসি/আলিম জিপিএ ৫ প্রাপ্ত কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ২০২৪ ও ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত

তোফায়েল মাহমুদ(বাহার):- কুমিল্লা নাঙ্গলকোট উপজেলার বাঙ্গড্ডা ইউনিয়নের যুক্তিখোলা বাজারের চলন মহাবিদ্যালয়ের অডিটোরিয়ামে সামাজিক ও মানবিক সংগঠন ‘মানবিক চলন’ এর উদ্যোগে ২০২৩ সালের এসএসসি/দাখিল ও এইচএসসি/আলিম জিপিএ ৫ প্রাপ্ত কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ২০২৪ ও ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা প্রফেসার আনোয়ার উল্লাহ মজুমদার, সাবেক অধ্যক্ষ কুমিল্লা মহিলা কলেজ ও সভাপতি চলন মহাবিদ্যালয়।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের উপ-সচিব (প্রশাসন) জনাব,এ কে এম সাহাব উদ্দিন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চলনের স্বপ্নদ্রষ্টা ও চলন মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম এ,বি,এম আহ্ছান উল্লাহ্ মজুমদারের জেষ্ঠ্য পুত্র জনাব মোঃ আতিক উল্লাহ মজুমদার (বাপী),মূখ্য পরার্মশক, মানবিক চলন,বিশেষ অতিথি জনাব অধ্যাপক ডাক্তার জাহাঙ্গীর আলম মজুমদার, কুমিল্লা মেডিকেল কলেজ হসপিটাল এবং প্রধান সমন্বয়ক, মানবিক চলন, বিশেষ অতিথি অধ্যক্ষ জনাব আলী হোসেন মজুমদার, চলন মহাবিদ্যালয়,বিশেষ অতিথি সহকারী অধ্যাপক মোশারফ হোসেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, বিশেষ অতিথি দৈনিক যুগ-যুগান্তর পত্রিকার সম্পাদক যে যে টিভির ব্যবস্থাপক এনএস কিবরিয়া, বিশেষ অতিথি জনাব আব্দুর রহিম জুয়েল মেট লাইফ আলিকো জুয়েল এজেন্সি কুমিল্লা,এছাড়াও
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব আব্দুল গনি মজুমদার আহবায়ক, মানবিক চলন।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, যুক্তিখোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাদাত হোসেন বাহার, সাবেক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাদাত উল্লাহ ভূঁইয়া ,সাবেক সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক জাফর উল্লাহ মজুমদার ,যুবলীগ নেতা জাফর মজুমদার  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক বৃন্দ উপস্থিত ছিলেন।
উক্ত অনুষ্ঠানে বক্তারা তাদের বক্তব্যে বলেন, মরহুম এ,বি,এম আহ্ছান মজুমদার চৌদ্দগ্রামের “চ” লাকসামে “ল” নাঙ্গলকোটের “ন” এই তিনটি অক্ষর দিয়ে চলন এলাকার স্বপ্ন দেখেছিলেন এবং চলন মহাবিদ্যালয় প্রতিষ্ঠার করার স্বপ্ন দেখেন। এই স্বপ্নকে বাস্তবায়নের জন্য তিনি এই তিন উপজেলার গণ্যমান্য ব্যক্তিবর্গকে প্রস্তাব করলে এলাকার সকল লোক একসাথে এ প্রস্তাবটি গ্রহণ করেন এবং ১৯৮৭ সালে চলন মহাবিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। এর আগে মরহুম এ,বি,এম আহ্ছান উল্লাহ্ মজুমদার নিজ গ্রামে ”বড় সাঙ্গিশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়” “বড় সাঙ্গিশ্বর উচ্চ বিদ্যানিকেতন ”“বড় সাঙ্গিশ্বর পীর কাজিম উদ্দিন এতিমখানা ও শিশু পুনরবাসন কেন্দ্র”“ বড় সাঙ্গিশ্বর পোস্ট অফিস প্রতিষ্ঠা করেন। বর্তমানে চলন এলাকাকে মানবিক সেবা দেওয়ার জন্য ডাঃ জাহাঙ্গীর আলম মজুমদারের প্রচেষ্টায় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এক হয়ে মানবিক চলন নামের সংগঠনটি প্রতিষ্ঠা করেন এবং এই সংগঠন করোনা কালীন সময়ে এলাকার করোনা আক্রান্ত রোগীদের মাঝে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করে। এছাড়াও মানবিক চলনে এর উদ্যোগে অসহায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হচ্ছে, অসহায় অসুস্থ রোগীকে আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে ।
এদিকে,এই সংগঠনের উদ্যোগে আগামী ২৫শে ডিসেম্বর ২০২৪ চৌদ্দগ্রামের উপজেলার শুভপুর ইউনিয়ন, লালমাই উপজেলার বেলঘর ইউনিয়ন, নাঙ্গলকোট উপজেলার বাঙ্গড্ডা ইউনিয়ন ,পেড়িয়ে ইউনিয়ন সকল প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষার আয়োজন করা হবে।
মানবিক চলনের আজকের অনুষ্ঠানটি পরিচালনা করে মানবিক চলন পরিচালনা কমিটির সদস্যবৃন্দ।

error: Content is protected !!