www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকসারাদেশ

গান গেয়ে গুজব ছড়ানোয় এবার গ্রেফতার হলেন শিল্পী

চট্টগ্রাম প্রতিনিধি : আঞ্চলিক ভাষায় পদ্মা সেতু ও ছেলেধরা নিয়ে গান তৈরি এবং প্রচারের অভিযোগে কথিত এক শিল্পীকে গ্রেফতার করেছে চট্টগ্রাম পুলিশ।
বৃহস্পতিবার নগরীর হালিশহরে জেলা পুলিশ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চট্টগ্রামের অ্যাডিশনাল এসপি (প্রশাসন) একেএম এমরান ভূঁইয়া এ তথ্য জানিয়েছেন।
গ্রেফতার শিল্পীর নাম আলমগীর বিন কবির (৩৪)। ফটিকছড়ি উপজেলার চাড়ালিয়াহাট এলাকার কবির আহমদের ছেলে তিনি। বুধবার (৩১ জুলাই) রাতে ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভার হাসপাতাল রোডে বদিউল আলমের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।
সংবাদ সম্মেলনে একেএম এমরান ভূঁইয়া জানান, ফটিকছড়িতে আঞ্চলিক ভাষায় সুর করে গান গেয়ে ভিডিও তৈরি করেছেন কথিত শিল্পী আলমগীর বিন কবির। নবজাগরণ শিল্পীগোষ্ঠী নামে তার একটি সংগঠনও রয়েছে। সম্প্রতি তাদের তৈরি করা ‘কল্লাকাটনি’ শিরোনামে পাঁচ মিনিটের একটি আঞ্চলিক গানের ভিডিও ফেসবুকে ছাড়া হয়েছে, যা পুলিশের হাতে এসেছে।
তিনি বলেন, ভিডিওটিতে দেখা যায়, আলমগীর পদ্মা সেতু, ছেলেধরা, কল্লাকাটার গুজব ছড়িয়ে এলাকার শিশু-কিশোরদের স্কুল-মাদরাসায় একা না পাঠানো সংক্রান্ত বিভিন্ন তথ্য দিয়ে গান পরিবেশন করছেন। পাশাপাশি মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে গান ও ভিডিও তৈরি করে ফেসবুকে প্রকাশ করেছে আলমগীর ও তার সহযোগীরা, যা ফেসবুকে কয়েক হাজার শেয়ার হয়েছে। গ্রেফতারের সময় আলমগীরের কাছ থেকে ভিডিও তৈরির বিভিন্ন সরঞ্জামও উদ্ধার করা হয়।
সংবাদ সম্মেলনে চট্টগ্রামের অ্যাডিশনাল এসপি মশিউদ্দৌলা রেজা, মহিউদ্দিন মাহমুদ সোহেল ও আবদুল্লাহ আল মাসুম উপস্থিত ছিলেন।

error: Content is protected !!