www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিক

খালেদার চিকিৎসা নিয়ে রিটের আদেশ দুপুরে

নিজস্ব প্র‌তি‌বেদক : দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজা পেয়ে কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেওয়ার নির্দেশনা চেয়ে করা রিটের ওপর আজ রায় দেবে হাই‌কোর্ট।

বৃহস্পতিবার দুপুর দুইটায় বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিল সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেবেন।

গতকাল বুধবার রি‌টের উপর শুনা‌নি শেষ হয়। আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন সংশ্লিষ্ট বিচারিক আদালত। রায়ের পর থেকে খালেদা জিয়াকে রাখা হয়েছে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে।

খালেদা জিয়ার চিকিৎসার নির্দেশনা চেয়ে গত ৯ সেপ্টেম্বর রিট আবেদন করা হয়। রিটে বিশেষায়িত কোনো হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা এবং এ বিষয়ে কারা কর্তৃপক্ষকে পদক্ষেপ নিতে নির্দেশনা চাওয়া হয়েছে বলে বিএনপি প্রধানের আইনজীবীরা জানান।

গত ১৫ সেপ্টেম্বর খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে গিয়ে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন। পরদিন ১৬ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুনের হাতে ওই স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন দাখিল করে মেডিকেল বোর্ড। একইসঙ্গে বিশেষায়িত হিসেবে বিএসএমএমইউ হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সুপারিশ করে মেডিকেল বোর্ড।

error: Content is protected !!