www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

জাতীয়শীর্ষ সংবাদ

আজ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় দিবস

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং ২৩তম বিশ্ববিদ্যালয় দিবস আজ। এটি দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় হাসপাতাল ও চিকিৎসা শিক্ষাপ্রতিষ্ঠান।
করোনা পরিস্থিতির কারণে সীমিত আয়োজনে এবং ‘মানবশত্রু ভাইরাস করোনা-এই যুদ্ধে বাংলাদেশ হারবে না’ অঙ্গীকারে উদযাপিত হবে দিবসটি।
এ উপলক্ষে আজ বৃহস্পতিবার বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ এবং জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা উত্তোলন করা হবে। এছাড়া উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়ার শুভেচ্ছাবাণী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও শুভানুধ্যায়ীদের সেলফোন বা অনলাইনে পাঠানো হবে।
উপাচার্য এক শুভেচ্ছাবাণীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। তিনি বলেন, এই বিশ্ববিদ্যালয়ে নিয়মিত চিকিৎসা কার্যক্রমের পাশাপাশি করোনা মোকাবিলায় নেয়া হয়েছে বিস্তারিত কর্মসূচি। সেবা দেয়া হচ্ছে হটলাইনের মাধ্যমেও। অব্যাহত রয়েছে উচ্চতর গবেষণাসহ চিকিৎসাসেবাকে আন্তর্জাতিক মানে উন্নীত করার প্রচেষ্টা।
উল্লেখ্য, ১৯৯৮ সালে বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠা পাওয়ার পর থেকে এ দেশে চিকিৎসা বিজ্ঞানে উচ্চতর গবেষণা এবং চিকিৎসার সেবায় এটি অনন্য ভূমিকা পালন করে যাচ্ছে। দেশে চিকিৎসাশাস্ত্রে উচ্চতর গবেষণার একমাত্র প্রতিষ্ঠান।

error: Content is protected !!