www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিক

অবসর নিচ্ছেন না জ্যাক মা: আলিবাবা

আন্তর্জাতিক ডেস্ক : চীনা শীর্ষ ধনকুবেরদের অন্যতম এবং ই-কমার্স জায়ান্ট আলিবাবার নির্বাহী চেয়ারম্যান জ্যাক মার পদত্যাগের পদত্যাগ যে খবর বেরিয়েছে তা ভুয়া বলে উল্লেখ করেছে আলিবাবা। শনিবার এক বিবৃতিতে একথা জানায় আলিবাবা।

আলিবাবার তরফ থেকে জানানো হয়, এখনই অবসর নেয়ার কোনো ভাবনা নেই জ্যাক মার। পদত্যাগের যে খবর বেরিয়েছে তা ভিত্তিহীন।

শনিবার আলিবাবার পদত্যাগের খবর দিয়ে প্রতিবেদন প্রকাশ করে নিউইয়র্ক টাইমসসহ বেশ কিছু আন্তর্জাতিক গণমাধ্যম। খবরে বলা হয় যে সোমবারই আলিবাবার নির্বাহী চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করবেন তিনি।

এমন খবরের পরই বিবৃতি দিয়ে তার পদত্যাগ না করার কথা জানানো হয়। এছাড়া সোমবার আলিবাবার ভবিষ্যত নিয়ে বৈঠক হবে বলে জানানো হয়।

শনিবার সকাল থেকেই খবর ছড়িয়ে পড়ে, নিজের ৫৪তম জন্মদিনের দিনই অবসর নিচ্ছেন আলিবাবা সংস্থার কো-ফাউন্ডার ও এগজিকিউটিভ চেয়ারম্যান জ্যাক মা। ফলে আগামী সোমবারই চীনের সবচেয়ে বড় ই-কমার্স সংস্থার চেয়ারম্যান পদে অন্য কাউকে বসতে দেখা যাবে বলে জল্পনা শুরু হয়।

চীনের ধনীতম ব্যক্তি জ্যাকের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৪০ বিলিয়ন ডলার। অনেকটা পথ অতিক্রম করে নিজের জায়গা পাকা করেছেন তিনি। হার্ভার্ড বিজনেস স্কুল থেকে ১০ বার বিতাড়িত হয়েছিলেন তিনি। শুধু তাই নয়, ৩০টি বিভিন্ন সংস্থায় বায়োডেটা জমা দিয়েও চাকরি পাননি। কিন্তু তাতেও তিনি দমে যাননি।

জ্যাক মা শিক্ষক হিসেবে তার পেশাজীবন শুরু করেন। তিনি চীনের পূর্বাঞ্চলীয় ঝিজিয়াং প্রদেশের হ্যাংঝোতে শহরে একটি বিশ্ববিদ্যালয়ের ইংরেজির শিক্ষক ছিলেন। হ্যাংঝোতে এক দল বন্ধুর সঙ্গে জ্যাক মা’র ফ্ল্যাট থেকে আলিবাবার যাত্রা শুরু হয়।

error: Content is protected !!