www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

কুমিল্লা সংবাদনাঙ্গলকোটশীর্ষ সংবাদ

নাঙ্গলকোটে ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে উপজেলা নির্বাহী অফিসার মো: ইসমাইল হোসেন ।

তোফায়েল মাহমুদ(বাহার):-কুমিল্লার নাঙ্গলকোটে আজিজ ব্রিকফিল্ড গুঁড়িয়ে দিয়েছে উপজেলা নির্বাহী অফিসার মো: ইসমাইল হোসেন।সোমবার উপজেলার মৌকরা এলাকায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ অভিযান পরিচালনা করা হয়।
জানা গেছে, চৌগুরি গ্রামের ফরহাদ হোসেন মৌকরা ও তিলিপ গ্রামের মধ্যখানে আজিজ ইটভাটা গড়ে তুলেন। তার পাশে রয়েছে ঐতিহ্যবাহি মৌকারা মাদ্রাসা ও তিলিপ মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান। তাই অভিযোগের ভিত্তিতে সোমবার ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এটিকে গুঁড়িয়ে দেয়া হয়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো: ইসমাইল হোসেন বলেন, আজিজ ইটভাটার মালিকপক্ষ দীর্ঘদিন ধরে কোন কাগজপত্র নবায়ন করেনি। তার পাশাপাশি এখানে শিক্ষাপ্রতিষ্ঠান ও ফসলি জমি রয়েছে এবং স্থানীয় লোকজনের অভিযোগ রয়েছে। তারই প্রেক্ষিতে এটি পরিবেশ অধিদপ্তরের নজরে আসে। তাই পরিবেশ অধিদপ্তর কুমিল্লার সহযোগিতায় অভিযান চালিয়ে ভাটার চুল্লি ভেঙ্গে দেয়া হয়। যাতে ভবিষ্যৎ এটি পুনরায় না চালু করে তার জন্য মালিক পক্ষকে বলা হয়েছে। চলতি বছরের ফেব্রুয়ারি মাসের শেষের দিকেও এ ইটভাটাকে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, কুমিল্লা জেলা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক চন্দন শাহা ও এসআই রবিউল হোসেন প্রমূখ।

error: Content is protected !!