www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিক

নববর্ষকে বরণ করতে ২০১৯ ডুব!

আন্তর্জাতিক ডেস্ক : ইংরেজি নতুন বছর ২০১৯। নতুন বছরকে স্বাগত জানাতে আতশবাজি হবে, উৎসব হবে-এটাই তো স্বাভাবিক। তবে বর্ষবরণের গতানুগতিক এ প্রথাকে ভেঙে দিয়েছেন পশ্চিমবঙ্গের বাঁকুড়ার জেলার বিষ্ণুপুরের এক যুবক।

তিনি ইংরেজি নববর্ষকে বরণ করতে সংখ্যার সঙ্গে মিল রেখে একটি নয়, দুটি নয়, নতুন বছরের সংখ্যার সঙ্গে মিল রেখে কনকনে শীতে ঠাণ্ডা পানিতে ২০১৯টি ডুব দিয়ে চারদিকে শোরগোল পাকিয়ে ফেলেছেন।

ওই যুবকের নাম সদানন্দ দত্ত বলে জানা গেছে। তিনি বিষ্ণুপুর শহরের বাহাদুর গঞ্জের বাসিন্দা। শৈশব থেকেই সাঁতার কাটতে ভালবাসেন তিনি। দক্ষ সাঁতারু হিসেবে সুনামও রয়েছে এলাকায়। দীর্ঘসময় পানিতে কাটাতে পছন্দ করেন বলে তাকে বন্ধু-বান্ধব মহলে ‘পানকৌড়ি’ হিসেবেও ডাকা হয়।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, দুপুর ১২.১০ মিনিটে বিষ্ণুপুরের ঐতিহ্যবাহী প্রাচীন লালবাঁধের পানিতে ডুব দেয়া শুরু করেন তিনি। ২০১৯ বার ডুব দিতে সময় নেন ৪৮ মিনিট। তারপরও ঠাণ্ডা পানি কাবু করতে পারেনি সদানন্দকে। তার জবাব, ‘আমার লক্ষ্য বিশ্বকে জয় করার।’

অবশ্য এবারেই প্রথম নয়। ২০১৬ সাল থেকেই বছরের প্রথম দিনে একই কাণ্ড করে আসছেন তিনি। এই নিয়ে নিজস্ব কীর্তির চতুর্থ বর্ষ পূর্ণ হলো তার। যার সাক্ষী হয়ে থাকলেন অগণিত মানুষ।

error: Content is protected !!