www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকসারাদেশ

গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম মুক্তিযোদ্ধাদের সঠিক মূল্যায়ন করেছেন প্রধানমন্ত্রী

পিরোজপুরপ্রতিনিধি : দেশের কোনো মুক্তিযোদ্ধা গৃহহীন থাকবেন না বলে জানিয়ে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সঠিক মূল্যায়ন করেছেন।
শুক্রবার পিরোজপুরের নাজিরপুরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা জানান গণপূর্তমন্ত্রী।
এ সময় ৭২ সালে মুক্তিযুদ্ধের চেতনায় আমরা এগিয়ে চলেছিলাম উল্লেখ করে শ ম রেজাউল করিম বলেন, ৭৩ সালে বঙ্গবন্ধু যুদ্ধাপরাধীদের বিচারের জন্য ট্রাইব্যুনাল অ্যাক্ট করেছিলেন। প্রায় ৩৭ হাজার যুদ্ধাপরাধীদের গ্রেফতার করে জেলে নেওয়া হয়।
মন্ত্রী বলেন, কিন্তু চক্রান্ত করে ৭৫ সালের আগস্টের ১৫ তারিখে জাতির পিতাকে হত্যা করা হলো। ওই বছরের ৩১ ডিসেম্বর জিয়াউর রহমান জেলখানার গেট খুলে দিয়ে আটক যুদ্ধাপরাধীদের মুক্ত করে দিলেন।
আক্ষেপ করে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী বলেন, এর আগে পিরোজপুরে মুক্তিযোদ্ধাদের ভাতা থেকে টাকা কেটে নেওয়া হতো। মুক্তিযোদ্ধাদের সন্তানদের চাকরির কোটা না মেনে ঘুষ নিয়ে চাকরি দেওয়া হতো।
প্রায় দুই কোটি ১৯ লাখ টাকা ব্যয়ে নাজিরপুরে নির্মিত এ ভবনের উদ্বোধন অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজি আক্তার সভাপতিত্ব করেন।
উপজেলার শহীদ মিনার মাঠে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য দেন- জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মো. আজাদ, উপজেলা চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রণালয়ের জেলা নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন হালদার, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সমীর কুমার দাস বাচ্চু, সাবেক কমান্ডার গৌতম নারায়ণ চক্রবর্তী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আ. লতিফ প্রমুখ।

error: Content is protected !!