www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

শিক্ষাশীর্ষ সংবাদ

ক্লাসের দাবিতে কুমিল্লা পলিটেকনিক শিক্ষার্থীদের আন্দোলন!

আহম্মেদ যোবায়ের :কুমিল্লার পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা দ্বিতীয় শিফটের ক্লাস চালুর দাবিতে প্রশাসনিক ভবন ও ইনস্টিটিউটের মূল ভবনের সামনে বসে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে। রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত শিক্ষার্থীরা বিক্ষোভ করে।
গত ১লা ফেব্রুয়ারি ২০২০ থেকে ইনস্টিটিউটের শিক্ষকরা ২য় শিফটের সম্মানী ভাতার দাবিতে ক্লাস বর্জন করছেন।
গত ১লা জুন ২০১৮ থেকে বেতন দেয়া হচ্চেনা শিক্ষকদের ।এ কারণে গত ০৯ দিন ধরে ক্লাস হচ্ছে না এই শিফটের ৬টি বিভাগে। এজন্য দ্বিতীয় শিফটের ছাত্র-ছাত্রীরা চরম বিপাকে পড়েছে। বাড়তি ভোগান্তিতে পড়েছে বিভিন্ন জেলা থেকে আসা শিক্ষার্থী ও অভিভাবকরা। ২য় শিফটে এই প্রতিষ্ঠানে প্রায় ১৮’শ শিক্ষার্থী এখন চরম ভোগান্তি পড়েছে। তাদের দাবি টাকার জন্য কেন শিক্ষার্থীদের শিক্ষা জীবন অনিশ্চয়তার মধ্যে পড়বে। প্রথম শিফটের ক্লাস চললেও দ্বিতীয় শিফটের কেন বন্ধ থাকবে।
পরে কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ রেহান উদ্দিন শিক্ষার্থীদের বুঝিয়ে আন্দোলন স্থগিত করার অনুরোধ করেন। এরপর আন্দোলনরত শিক্ষার্থীরা অধ্যক্ষের অনুরোধে আজকের (রবিবার)মতো আন্দোলন স্থগিত করেন। তারা জানান, আমরা যৌক্তিক আন্দোলন করছি। দ্বিতীয় শিফটের সম্মানী ভাতার জটিলতা নিরসনে কোনো সমাধান না হওয়ায় কারিগরী শিক্ষক অধিদপ্তরাধীন সকল শিক্ষক কর্মকর্তা-কর্মচারী মর্মাহত।

error: Content is protected !!