www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকজাতীয়

ঐক্যফ্রন্টের এমপিদের শপথ নেয়া উচিত: গণপূর্তমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : জাতীয় ঐক্যফ্রন্টের সংসদ সদস্যদের (এমপি) শপথ নেয়া উচিত বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন। বুধবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

গত রোববার (৩০ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ৩০০টি আসনের মধ্যে ২৯৮টি আসনের ফলাফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এরমধ্যে ২৮৮টি আসনে (আওয়ামী লীগ ২৫৯, জাতীয় পার্টি ২০, ওয়ার্কাস পার্টি ৩, জাসদ ২, বিকল্পধারা ২, তরিকত ফেডারেশন ১, জেপি ১) বেসরকারিভাবে জয়ী হয়েছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট। বিএনপি জোট অর্থাৎ জাতীয় ঐক্যফ্রন্ট পেয়েছে মাত্র সাতটি (বিএনপি ৫, গণফোরাম ২) আসন। স্বতন্ত্রসহ অন্যান্যরা জয় পেয়েছেন ৩টি আসনে।

নির্বাচনে অনিয়ম হয়েছে দাবি করে বিএনপি তথা ঐক্যফ্রন্টের নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেবেন না বলে জানানো হয়েছে।

বিএনপিসহ ঐক্যফ্রন্টের নির্বাচিতদের সংসদে যাওয়া নিয়ে অনিশ্চয়তা আছে- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে মোশাররফ হোসেন বলেন, ‘আমি মনে করি তারা ভুল করতেছে। মানুষ যাই দিয়েছে, যারা নির্বাচিত হয়েছে তারা তো মানুষের ভোটে নির্বাচিত হয়েছে। সুতরাং তাদের শপথ নেয়া ও সংসদে যোগ দেয়া উচিত। তারা একজন হলেও সেখানে দাঁড়িয়ে বলতে পারে, স্পিকার তাকে ফ্লোর দেয় না, এটা ঠিক নয়। যে ফ্লোর পায় সে বলে, সে সমালোচনা করতে পারে। আমি সেটা দেখেছি।’

তিনি বলেন, ‘আওয়ামী লীগ ছাড়া যে ৩০-৩৫ জন আছেন তারা সবাই মিলে এক হলে একটা কার্যকর সংসদ অবশ্যই হতে পারে। সমালোচনা করলেই তো যারা সরকারে থাকবেন তারা শোধরাতে পারবেন, যদি গঠনমূলক সমালোচনা করেন।’

গণপূর্তমন্ত্রী আরও বলেন, বিএনপি বলেছে আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মসজিদ মন্দির হয়ে যাবে, হয়নি। উলু ধ্বনি হবে, হয়নি। বিএনপি অসত্য বক্তব্য দিয়েছিল। তাদের কোনো লক্ষ্য-আদর্শ নেই। দেশের উন্নয়নের জন্য তাদের কিছু নেই। তারা নিজেদের ভাগ্য পরিবর্তন করেছে।

error: Content is protected !!