www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

Uncategorized

ইস্কাটনে জোড়া খুনের মামলায় নিজেকে নির্দোষ দাবি এমপিপুত্র রনির

আদালত প্রতিবেদক : রাজধানীর ইস্কাটনের জোড়া খুনের মামলায় আওয়ামী লীগের সংসদ সদস্য পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনি নিজেকে নির্দোষ দাবি করেছেন। আগামী বছরের ১৫ জানুয়ারি মামলাটির যুক্তিতর্ক (আর্গুমেন্ট) উপস্থাপনের দিন ধার্য করেছেন আদালত।

সোমবার ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. মঞ্জুরুল ঈমামের আদালতে দ্বিতীয়বারের মতো আত্মপক্ষ সমর্থনকালে নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন মামলাটির একমাত্র আসামি রনি।

এর আগে গত বছরের ২৯ অক্টোবর এ আসামি আত্মপক্ষ সমর্থনকালে নিজেকে নির্দোষ দাবি করেছিলেন রনি। মামলাটি পরে দুই দফায় রায়ের পর্যায় থেকে পিছিয়ে যায়। সর্বশেষ গত ৪ অক্টোবর রায় ঘোষণার দিন মামলার তদন্তকারী কর্মকর্তা আসামির মোবাইল কললিস্ট এক্সিভিট না করায় ফের তার সাক্ষ্যগ্রহণ করা হয়। এ কারণেই দ্বিতীয় দফায় আসামির আত্মপক্ষ সমর্থন অনুষ্ঠিত হলো।
শুনানিকালে কারাগারে থাকা রনিকে আদালতে হাজির করা হয়।

মামলাটির বিচারকালে আদালত ৩৭ জন সাক্ষীর মধ্যে ২৮ জনের সাক্ষ্যগ্রহণ করেছেন।
২০১৬ সালের ৬ মার্চ আসামি রনির অব্যাহতির আবেদন নামঞ্জুর করে অভিযোগ (চার্জ) গঠনের মাধ্যমে মামলাটির বিচার শুরু করেন আদালত।

২০১৫ সালের ২১ জুলাই রনির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে ডিবি পুলিশ।
২০১৫ সালের ১৩ এপ্রিল রাত পৌনে ২টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে একটি কালো রঙের প্রাডো গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছোড়া হলে অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

ওই ঘটনায় নিহত হাকিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে ওই বছরের ১৫ এপ্রিল রমনা থানায় হত্যা মামলাটি করেন। পরে ৩০ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে এই ঘটনায় জড়িত থাকার সন্দেহে বখতিয়ার আলম রনিকে আটক করে ডিবি পুলিশ।

তিনদফায় দশ দিনের রিমান্ড শেষে ২০১৫ সালের ২ জুলাই রনিকে কারাগারে পাঠান আদালত। এরপর থেকে কারাগারেই রয়েছেন তিনি।

error: Content is protected !!