www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকদেশজুড়ে

৩০টি চোরাচালানে গরু আটক

সিলেট প্রতিনিধি :সিলেটের কানাইঘাট উপজেলায় চোরাচালানে আটক করা ৩০টি গরু নিয়ে অনেকটা বিপাকে পড়েছে পুলিশ। একসঙ্গে এতগুলো গরু রাখার জায়গার সংস্থান, প্রতিদিন খাদ্য যোগাড়, গরু নিয়ে ছুটোছুটি, গোবর পরিষ্কার এসব নিয়ে হয়রান থানার পুলিশ সদস্যরা।
এছাড়া গরুর গোবর ও গোমুত্রের দুর্গন্ধে চরম দুর্ভোগে দিন কাটছে থানার সংশ্লিষ্টদের।
জানা যায়, কানাইঘাট থানা পুলিশ দুই দফায় ৩০টি ভারতীয় গরু আটক করেছিল। এর মধ্যে গত ২২ আগস্ট ভারত থেকে নিয়ে আসা ১৯টি গরু আটক করে। এরপর ২৭ আগস্ট আরও ১২টি ভারতীয় গরু আটক করে পুলিশ। কিন্তু আইনি জটিলতার কারণে আটককৃত গরুগুলো নিলামে বা বিক্রি করতে পারছে না থানা পুলিশ। যার ফলে গরুগুলো থানায় রাখতে হচ্ছে।
গরুগুলো অবাধ বিচরণের কারণে সবচেয়ে বেশি বিড়ম্বনার শিকার হচ্ছে থানায় সেবা নিতে আসা ভুক্তভোগীরা। এছাড়া গরুগুলো নিয়ে থানা পুলিশেরও ভোগান্তির শেষ নেই।
এ বিষয়ে কানাইঘাট থানার ওসি শামসুদ্দোহা জানান, কানাইঘাটে সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে অবৈধ পথে ভারত থেকে আসা এসব গরু আটক করেছে। কিন্তু আটক করার পর গরুগুলোর খাবার ও আবাসন নিয়ে সমস্যা হচ্ছে।
এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, আইন অনুযায়ী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে গরু নিলাম করতে হয়। তাই নিলামের জন্য ম্যাজিস্ট্রেট চাওয়া হয়েছে।

error: Content is protected !!