www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

Uncategorized

১০ লাখ গাড়ি উঠিয়ে নিচ্ছে বিএমডব্লিউ

কুমিল্লা বিডি ডেস্ক : বিশ্ববাজারে থাকা ১০ লাখেরও বেশি গাড়ি তুলে নিচ্ছে জার্মানির বিলাসবহুল গাড়ি নির্মাতাপ্রতিষ্ঠান বিএমডব্লিউ। ডিজেলচালিত গাড়িতে যান্ত্রিক ত্রুটির কারণে আগুন লাগার সম্ভাবনা রয়েছে-এমন আশঙ্কা থেকেই গাড়িগুলো তুলে নিচ্ছে প্রতিষ্ঠানটি। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিএমডব্লিউর বরাত দিয়ে এএফপি জানিয়েছে, ডিজেলচালিত ১০ লাখের বেশি গাড়ি বাজার থেকে তুলে নেবে প্রতিষ্ঠানটি। এর কারণ হিসেবে বলা হয়েছে, কিছু কিছু ডিজেলচালিত যানবাহনের ইঞ্জিনের গ্যাস সরবরাহ ব্যবস্থায় সমস্যার কারণে কোনো কোনো গাড়ি আগুন লাগার ঝুঁকির মুখে পড়তে পারে। তাই ডিলার ও বিক্রেতাদের কাছ থেকে এসব গাড়ি ফেরত নিয়ে আবার পরীক্ষা করা প্রয়োজন। পরীক্ষা করে কোনো সমস্যা পাওয়া গেলে দ্রুত তা সারিয়ে আবার বাজারে গাড়িগুলো ছাড়া হবে।
বিএমডব্লিউর পক্ষ থেকে বলা হয়েছে, তারা ইতোমধ্যে ডিজেলচালিত কিছু গাড়িতে পরীক্ষা চালিয়েছে। এতে দেখা গেছে, এসব ডিজেলচালিত গাড়ির ইঞ্জিনের গ্যাস সরবরাহ ব্যবস্থায় আগুন লেগে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

এর আগে যান্ত্রিক কিছু ত্রুটির কারণে এ বছরের আগস্টে ইউরোপ এবং এশিয়ার কয়েকটি দেশ থেকে ৪ লাখ ৮০ হাজার গাড়ি বিএমডব্লিউ তুলে নেয়। এ ছাড়াও এ বছরে ৩০টি গাড়ি পুড়ে যাওয়ায় দক্ষিণ কোরিয়ার কাছে ক্ষমা চেয়েছে।

error: Content is protected !!