www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

দেশজুড়ে

সামাজিক নিরাপত্তা, সুশাসন, মাদকমুক্ত উন্নত এলাকা হিসেবে গড়তে চাই: দিদার বখ্ত

তালা (সাতক্ষীরা) সংবাদদাতা : জাতীয় সংসদের সাবেক হুইপ ও সাবেক তথ্য ও সাংস্কৃতিক প্রতিমন্ত্রী, প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ এর উপদেষ্টা সৈয়দ দিদার বখ্ত সাথে সাক্ষাৎকারে বলেন, অবহেলিত, উন্নয়ণ, বঞ্চিত তালা-পাটকেলঘাটা-কলারোয়ার জলাবদ্ধতা নিরসন রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান ও অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি এ অঞ্চলে একটি পাবলিক বিশ্ববিদ্যালয়, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ খেলা ধুলার মানোন্নয়নে ষ্টেডিয়াম নির্মাণ, তালা ও পাটকেলঘাটার মানুষের জীবন মান উন্নয়ণে পৃথক দুটি পৌরসভা, তালা উপশহরে বাইপাস সড়ক নির্মানসহ মাদক ও দূর্নীতিমুক্ত দেশ গঠনে ভূমিকা রাখতে চান তিনি।
তার দায়ীত্বকালিন সময়ের কথা উল্লেখ করে তিনি বলেন, তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব পালনকালে তিনি কলারোয়া কলেজ ও বালিকা বিদ্যালয় সরকারিকরণ, কলারোয়ায় পৌরসভা, সরসকাটি ব্রিজ নির্মাণ, কলারোয়া থেকে তালা পর্যন্ত সংযোগ সড়ক নির্মাণ, পাটকেলঘাটা-দলুয়া সড়ক নির্মাণ, তালা সরকারী কলেজ, বিদে হাইস্কুল ও শহীদ আলী আহম্মদ বালিকা বিদ্যালয় সরকারিকরণ, শহীদ কামেল মডেল হাইস্কুল প্রতিষ্ঠা, নিপোর্টের বিভাগীয় প্রশিক্ষণ কেন্দ্র তালায় প্রতিষ্ঠা, শিল্পকলা একাডেমী প্রতিষ্ঠানসহ জনগুরুত্বপূর্ন রাস্তাঘাট নির্মাণ, পাটকেলঘাটায় পল্লী বিদ্যুৎ সমিতি স্থাপনের মাধ্যমে দক্ষিণ অঞ্চলের মানুষের ভাগোন্নয়নে সাধ্য মতো ভূমিকা রাখার চেষ্টা করেন। তিনি আরও বলেন, বিগত সময়ে বিশ্বের সাথে তাল মিলিয়ে সমগ্র দেশ উন্নয়ন অগ্রগতির পথে এগিয়ে চললেও দক্ষিণাঞ্চলের মানুষ কাঙ্খিত দৃশ্যমান উন্নয়ন কর্মকান্ড থেকে বঞ্চিত হয়েছে। দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ন অবদান রেখে চলা দক্ষিণাঞ্চলের সাদাসোনা খ্যাত চিংড়ী খাত’কে রক্ষা করতে সাতক্ষীরায় একটি বিমান বন্দর প্রতিষ্ঠার প্রয়োজনীয়তা দেখা দিলেও সরকারের কাছে সেটি সঠিকভাবে উপস্থাপন করার অভাবে আজও তা বাস্তবায়ন করা সম্ভব হয়নি।
দিদার বখ্ত বলেন, দক্ষিণাঞ্চলের শিক্ষিত বেকারদের ঢাকামুখী হতে বাধ্য না করে। পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে এ অঞ্চলের মানুষের যে সৌভাগ্যের দূয়ার উম্মোচিত হতে চলেছে, নতুন নতুন শিল্প কলকারখানা স্থাপনের মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে হবে। বেকারত্বের যন্ত্রণায় কাতর আমাদের ভবিষ্যত সম্পদ শিক্ষিত যুব সমাজ হতাশার গভীরে নিমজ্জিত হয়ে মাদকের নীল সাগরে ভেসে চলেছে। তাদেরকে রক্ষায় যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে আত্মনির্ভরশীল হওয়ার পথ দেখিয়ে সমাজ থেকে মাদককে চিরতরে বিদায় জানাতে হবে। আর এসকল কাজ বাস্তবায়নের জন্য এ অঞ্চলের প্রতিনিধি হিসেবে জাতীয় সংসদে সৎ, মেধাবী ও যোগ্য নেতৃত্ব নির্বাচিত করার কোন বিকল্প নেই। আসন্ন সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে তিনি সকল শ্রেনী পেশার মানুষের সমর্থন ও সহযোগিতা কামনা করেছেন।

error: Content is protected !!