www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

রাজনীতি

মুসলিম লীগের মতো বিলীন হয়ে যাবে বিএনপি: নাসিম

নিজস্ব প্রতিবেদক : উপজেলা পরিষদ নির্বাচনে কেন অংশ নিচ্ছে না? বিএনপির উদ্দেশ্যে এমন প্রশ্ন ছুঁড়ে দিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, এভাবে বর্জনের ধারা অব্যাহত রাখলে মুসলিম লীগের মতো বিলীন হয়ে যাবে বিএনপি।

সোমবার (১৮ মার্চ) দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপি-ঐক্যফ্রন্টের নির্বাচিত সংসদ সদস্যদের সংসদে আসার আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, সময় ফুরিয়ে যাচ্ছে, সংসদে আসুন। বিরোধী দল বিহীন বাংলাদেশ আমরা চাই না। আপনাদের গলায় শক্তি থাকলে ৮ জনের কণ্ঠস্বর ৮০ জনের মতো কাজ করবে। কেউ’ই ভুল-ত্রুটির ঊর্ধ্বে নন। সরকারের ভুল-ত্রুটি ধরিয়ে দেয়া বিরোধী দলের দায়িত্ব।

বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা ও একাত্তরের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে আওয়ামী লীগের এই সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সাহসী নেতৃত্বের কারণেই একাত্তর ও পঁচাত্তরের ঘাতকদের বিচার হয়েছে। আগামী বছর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ব্যাপকভাবে পালন করা হবে। দেশ-বিদেশের বিশিষ্ট ব্যক্তি, সাবেক রাষ্ট্রনায়ক -যারা বঙ্গবন্ধু সম্পর্কে জানেন তাদের এদেশে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে আনা হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু মানুষের হৃদয়ে আছেন। কিন্তু দুঃখ লাগে বঙ্গবন্ধুকে যে দিন নির্মমভাবে সপরিবারে হত্যা করা হয়, সেই ১৫ আগস্টে ভুয়া জন্মদিনের নামে কেক কেটে আনন্দ-উল্লাস করেন খালেদা জিয়া ও তার দল। তারা ক্ষমতায় থাকাকালে ১৫ আগস্টের অনুষ্ঠানই আমরা করতে পারতাম না। এমনকি বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বাজানো নিষিদ্ধ ছিল। বঙ্গবন্ধুর জন্মদিনের অনুষ্ঠানেও বাধা দিত। এসব কর্মকাণ্ডের কারণেই আজকে তাদের এই করুণ পরিণতি। তবে তারা আর কোনদিন সেই পূর্বের অবস্থায় ফিরে আসতে পারবে না।

অসাম্প্রদায়িক শোষণমুক্ত বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দল ঐক্যবদ্ধ আছে এবং ভবিষ্যতেও থাকবে বলেও জানান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

বঙ্গবন্ধু একাডেমির ভারপ্রাপ্ত সভাপতি সাব্বির আহমেদ রনির সভাপতিত্বে অনুষ্ঠানে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ূয়া, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মোজাফফর হোসেন পল্টু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, গণআজাদী লীগের আতাউল্লাহ খান প্রমুখ উপস্থিত ছিলেন।

error: Content is protected !!