www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকজাতীয়

মুক্তিযোদ্ধারা ডিজিটাল পরিচয়পত্র পাবেন: মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক

নিজস্ব প্রতিবেদক : আগামী বিজয় দিবসের আগেই সব বীর মুক্তিযোদ্ধাদের স্থায়ী ডিজিটাল পরিচয়পত্র দেয়া হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।
সোমবার বিকেলে ঢাকার রূপনগর দুয়ারিপাড়ায় এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতি এর আয়োজন করে।
মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, একজন বীর মুক্তিযোদ্ধা কি কি সুবিধা পাবেন, তা এই পরিচয়পত্রে উল্লেখ থাকবে। এছাড়া মুজিব বর্ষে ২২ হাজার মুক্তিযোদ্ধাকে বাড়ি করে দেয়া হবে। এ সময় মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসার সব ব্যবস্থা করা হচ্ছে, তবে অনেক মুক্তিযোদ্ধা না জানার কারণে এ সুবিধা গ্রহণ করতে পারছেন না বলে জানান তিনি।
আ ক ম মোজাম্মেল হক বলেন, স্বাধীনতার পর জাতির পিতা সব প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণ করেছিলেন। খুব অল্প সময়ে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ সংবিধান উপহার দিয়েছিলেন। জাতির পিতার সুযোগ্য উত্তরাধিকার সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে।
সভায় ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ আমীর হোসেন মোল্লা সভাপতিত্ব করেন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান প্রমুখ।

error: Content is protected !!