www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

নগর জীবন

ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ২৮ জেলে আটক ২৫ মন ইলিশ জব্দ

ভোলা সংবাদদাতা : ভোলার মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে পৃথক ৩টি অভিযানে ২৫ মন ইলিশ জব্দ করা হয়েছে। এছাড়াও ১৭ জেলেকে এক মাস করে কারাদন্ড এবং ১১ জনের ২ হাজার টাকা করে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়াও প্রায় ৩০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। বুধবার ভোররাত থেকে দুপুর পর্যন্ত কোস্টগার্ড, মৎস্য বিভাগের পরিচালিত অভিযানে জাল, ইলিশ ও জেলেদের আটক হয়।
কোস্টগার্ড দক্ষিন জোন সুত্রে জানা গেছে, সদস্যরা জানান, ভোররাতের সময় ভোলা সদর উপজেলার রাজাপুর মেঘনা নদী এলাকা থেকে কোস্টগার্ড সদস্যরা অভিযান চালায়। এ সময় ট্রলার বোঝাই জাটকা পাাচারের সময় ট্রলারটি আটক করে কোস্টগার্ড। সেখান থেকে প্রায় ২৫ মণ জাটকা ইলিশ জব্দ করে।
এছাড়া অপর অভিযানে ভোলা দৌলতখান উপজেলার মেঘনা নদীতে পৃথক দুটি অভিযান চালায় মৎস্য বিভাগ ও কোস্টগার্ড। এ সময় ৪টি জেলে ও ৩০ হাজার মিটার কারেন্ট জাল সহ ২৮ জেলেকে আটক করা হয়।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কামলা হোসেন জানান, আটক ২৮ জেলের মধ্যে ১৭ জনকে এক মাস করে কারাদন্ড এবং ১১ জনকে ২ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়েছে। জব্দকৃত মাছ অসহায় দুস্থ্য ও এতিমখানায় বিতরন করা হয়েছে। জাল পুড়িয়ে নষ্ট করে দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!