www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকশীর্ষ সংবাদ

ভালোবাসা দিবসে নিউইয়র্কের রেস্টুরেন্ট খুলবে

নিউইয়র্ক সিটির সবকিছু খুলে দেওয়ার দাবিতে স্টেট গভর্নর অফিসের সামনে বিক্ষোভ
করোনাভাইরাস সংক্রমণের হার কমতে থাকায় নিউইয়র্কের রেস্টুরেন্টগুলোর ভেতরের ২৫% আসন বসিয়ে খাবারের অনুমতি দেওয়া হলো এবং তা শুরু হবে ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস থেকে।
করোনার গতি-প্রকৃতির আলোকে ২৯ জানুয়ারি (শুক্রবার) স্টেট গভর্নর অ্যান্ড্রু ক্যুমো এ ঘোষণা দেন। করোনার দ্বিতীয় ধাক্কা সামলানোর অভিপ্রায়ে মাসখানেক আগে রেস্টুরেন্টের ভেতরে বসে খাবারের অনুমতি একেবারেই বাতিল করা হয়। বিশ্বের রাজধানী খ্যাত নিউইয়র্ক সিটি সচল রাখার পাশাপাশি আর্থিক কর্মকাণ্ডে গতি আনার ক্ষেত্রে রেস্টুরেন্টগুলোর ভূমিকা অপরিসীম। বিশেষ করে করোনার কারণে রেস্টুরেন্টের ভেতরে খাবারের অনুমতি পুরোপুরি বাতিল করায় অসংখ্য রেস্টুরেন্ট একেবারেই বন্ধ ঘোষণা করা হয়েছে। বেকারের সংখ্যায় যোগ হয়েছে হাজার হাজার শ্রমিক-কর্মচারী। রেস্টুরেন্টের সামনে খালি জায়গায় তাবু খাটিয়ে বসার ব্যবস্থা করা হলেও প্রচণ্ড ঠান্ডায় কেউই স্বাচ্ছন্দ্যবোধ করেন না। কেবল বাসায় নিয়ে খাবার গ্রহণের অর্ডারে রেস্টুরেন্টের খরচের ২৫% ও উঠে না বলে সংশ্লিষ্ট সেক্টরের অভিজ্ঞজনেরা মতামত দিয়েছেন।
স্টেট গভর্নর বলেন, রেস্টুরেন্টগুলো পর্যায়ক্রমে খোলে দেওয়া হবে। তবে সকলকে স্বাস্থ্যাবিধি পরিপূর্ণভাবে মেনে তা পরিচালনা করতে হবে। নিউইয়র্ক সিটি হসপিটালিটি এলায়েন্সের পরিচালক এ্যান্ড্রু রিজি বলেছেন, রেস্টুরেন্টগুলোর নাজুক অবস্থা দূর করতে এই উদ্যোগ অবশ্যই প্রশংসনীয়। তবে হাড় কাপনো শীতে ২৫% নয়, অন্তত ৭৫% আসন বসানোর অনুমতি প্রয়োজন। তাহলে সকলের জন্যেই সুবিধা হবে। তবে তা বন্ধের সময় রাত ১০টার পরিবর্তে মধ্যরাত করা উচিত।

error: Content is protected !!