www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকশীর্ষ সংবাদ

বাড়ছে সুস্থতার কমছে মৃত্যু সংখ্যা ইতালিতে

আন্তর্জাতিক ডেস্ক :ইতালিতে করোনায় আক্রান্ত হয়ে সুস্থতার সংখ্যা প্রতিদিনই বাড়ছে। দেশটিতে গত একদিনে সুস্থ হয়েছেন ৪ হাজার ৮ জন করোনা রোগী। এ পর্যন্ত দেশটিতে এক লাখ ৩ হাজার ৩১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
এপ্রিলের শেষ দিক থেকে ইতালিতে করোনায় আক্রান্ত ও মৃতের হার কমছে, বেড়েছে সুস্থতার সংখ্যা। দেশটিতে করোনার তাণ্ডব দুর্বল হতে থাকায় লকডাউন শিথিল করছে ইতালি সরকার। দেশটির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তের পূর্ব ঘোষণা অনুযায়ী দেশটিতে সোমবার থেকে লকডাউন শিথিল করা হয়েছে।
ইতালির সিভিল প্রোটেকশন এজেন্সির দেয়া তথ্য অনুযায়ী, শনিবার দেশটিতে মৃতের তালিকায় যুক্ত হয়েছেন ১৯৪ জন ও সংক্রমিত ১ হাজার ৮৩ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ৩০ হাজার ৩৯৫। আর আক্রান্ত দুই লাখ ১৮ হাজার ২৬৮ জন।
এদিকে লকডাউন শিথিলের পর ইতালিতে দীর্ঘ দুই মাস পর কাজে ফিরেছে প্রায় ৪০ লাখ মানুষ। উৎপাদন শিল্প, নির্মাণ খাত ও পাইকারি দোকান পুনরায় চালুর প্রক্রিয়া শুরু হয়েছে ইতালিতে। তবে আগামী ১৮ মে থেকে বাণিজ্যিক কিছু অংশ, প্রদর্শনী, জাদুঘর, প্রশিক্ষণ টিম, ক্রীড়া ক্ষেত্র এবং গ্রন্থাগার খোলার ঘোষণা করা হয়েছে।
লকডাউন শিথিল করা হলেও করোনা প্রতিরোধে দেশটিতে বিধিনিষেধ মেনে চলছে জনজীবন। ঘরের বাইরে ও গণপরিবহনে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। জনসমাগম এড়িয়ে চলতে বলা হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে নিকটস্থ বিনোদন কেন্দ্রগুলোতে যেতে পারবেন সেখানকার নাগরিকরা।
আগামী ১৮ মে থেকে ইতালিতে খুলে দেয়া হতে পারে মসজিদ, গীর্জা ও মন্দিরসহ সব উপসনালয়।

error: Content is protected !!