www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

দেশজুড়ে

বাগেরহাটে তিন দিনব্যাপী চলচ্চিত্র প্রদর্শনী শুরু

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে ফিল্ম সোসাইটির পনের বছরপূর্তি উপলক্ষে তিন দিনব্যাপী চলচ্চিত্র প্রদর্শনী শুরু হয়েছে। শনিবার দুপুরে ফিল্ম সোসাইটির আয়োজনে বাগেরহাট শহরের সাংস্কৃতিক ফাউন্ডেশনের এসিলাহা মিলনায়তনে তিনদিন ব্যাপী চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য মীর শওকাত আলী বাদশা।

বাগেরহাট ফিল্ম সোসাইটির সভাপতি জাকির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- সমাজসেবক চিকিৎসক মোশারেফ হোসেন, ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক মাহমুদ হাসান, আব্দুল্লাহ বনি ও চলচ্চিত্র নির্মাতা শহীদ রায়হান প্রমুখ।

আগামী ১২ মার্চ প্রদর্শনী শেষ হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাগেরহাটের কৃতিসন্তান নাট্যকার, অভিনেতা ও নির্দেশক প্রয়াত সৈয়দ মহিদুল ইসলাম মানুকে মরনোত্তর এবং চলচ্চিত্র নির্মাতা শহীদ রায়হানকে গুণীজন সম্মাননা দেয়া হয়।

তিন দিনে মুক্তিযুদ্ধের ওপর নির্মিত বাংলা চলচ্চিত্র গেরিলা, শঙ্খচিলসহ শিশুদের জন্য এনিমেটেড চলচ্চিত্র প্রদর্শন করা হবে।

বাগেরহাট শহরের এসিলাহা মিলনায়তনে চলচ্চিত্র দেখতে সিনেমাপ্রেমীরা ভিড় করতে থাকে। ফিল্ম সোসাইটি কর্তৃপক্ষের প্রশিক্ষণ দেয়া ১০ জন শিশুর তৈরি করা এক মিনিট দৈর্ঘের চলচ্চিত্র সবাইকে খুব আনন্দ দিয়েছে।

বাগেরহাট ফিল্ম সোসাইটির সভাপতি জাকির হোসেন বলেন, সুস্থধারার চলচ্চিত্র বিনির্মাণ সেই সাথে নতুন প্রজন্মকে সুস্থধারার সংস্কৃতিতে ফিরিয়ে আনতে বাগেরহাট ফিল্ম সোসাইটি গত পনের বছর ধরে কাজ করে যাচ্ছে। আমরা শুধু চলচ্চিত্র প্রদর্শন করছি না, গুনীজনদের সম্মাননা, সুস্থধারার চলচ্চিত্র নির্মাণেও বর্তমান প্রজন্মকে হাতে কলমে শিক্ষা দিচ্ছি বলে জানালেন তিনি।

বাগেরহাট সরকারি পিসি কলেজের প্রাক্তন অধ্যাপক চৌধুরী আব্দুর রব বলেন, সুস্থধারার চলচ্চিত্রকে এগিয়ে নিতে বাগেরহাট ফিল্ম সোসাইটি পনেরো বছর ধরে যে কার্যক্রম চালিয়ে যাচ্ছে তা সত্যিই প্রশংসনীয়। তরুণ সমাজ যেভাবে জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে সেসময়ে বাগেরহাটে ফিল্ম সোসাইটি সুস্থধারার চলচ্চিত্র প্রদর্শন করছে। তারা তাদের এই উদ্যোগ অব্যাহত রাখবে এমনটাই আশা তার।

কলেজ শিক্ষার্থী সাকিব হাওলাদার বলেন, বাগেরহাট শহরের দুটি সিনেমা হলই বন্ধ হয়ে গেছে। বড় পর্দায় এখন আর সিনেমা দেখা হয় না। সুস্থধারার চলচ্চিত্র না থাকায় এখন মানুষ সিনেমা হল বিমুখ। তারা যেসব সিনেমা প্রদর্শনের ব্যবস্থা নিয়েছে তা দেখে আমরা দারুণ আনন্দ পেয়েছি। সব সময় তারা ভাল চলচ্চিত্র আমাদের উপহার দেবে বলে আশা করছি।

বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য মীর শওকাত আলী বাদশা বলেন, ফিল্ম সোসাইটি যে সৃষ্টিশীল কাজ করে যাচ্ছে তার জন্য তাদের ধন্যবাদ জানাচ্ছি। শুধুমাত্র সিনেমা প্রদর্শন করলে হবে না। সেই সাথে এই প্রজন্মকে চলচ্চিত্র নির্মাণে উৎসাহিত করতে হবে। এজন্য আমি তাদের সহযোগিতা করব। তাছাড়া তারা জেলার অভিনেতা, নাট্যকার, চলচ্চিত্র পরিচালক গুণীজনদের সম্মাননা দিচ্ছে। এই ধরনের উদ্যোগ তারা অব্যাহত রাখবে সেই আশা করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!