www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিক

নাটকীয় জয়ে সিরিজ পাকিস্তানের

ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে নাটকীয় জয় পেয়েছে পাকিস্তান। এই জয়ের ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় করলো সরফরাজ আহমেদরা। লাহোরে সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৯ অক্টোবর।

গতকাল আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে শ্রীলঙ্কার দেয়া ১২৫ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ইনিংসের এক বল বাকি থাকতে জয় তুলে নেয় পাকিস্তান। দলের পক্ষে সরফরাজ আহমেদ ২৮ ও আহমেদ শেহজাদ ২৭ রান করেন। আট বল খেলে ১৬ রান করে অপরাজিত থাকেন শাদব খান। শ্রীলঙ্কার পক্ষে থিসারা পেরেরা ৩টি, ভিকুম সঞ্জয়া ১টি, ইসুরু উদানা ১টি ও সাচিথ পাথিরানা ১টি করে উইকেট নেন।

জয়ের জন্য শেষ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ১২ রান। উইকেট হাতে ছিল তিনটি। ২০তম ওভারের প্রথম বলেই ফাহিম আশরাফকে ফিরিয়ে দেন ভিকুম সঞ্জয়া। তখন ম্যাচে আরও উত্তেজনা চলে আসে। দ্বিতীয় বলে আসে ১ রান। তৃতীয় বলে লং অফে হাসান আলীর ক্যাচ মিস করেন দানুশকা ‍গুনাথিলাকা। এই বল থেকে আসে তিন রান। চতুর্থ বলে ছক্কা মারেন শাদব খান। আর পঞ্চম বল থেকে আসে দুই রান। এর ফলে জয় নিশ্চিত হয়ে যায় পাকিস্তানের।

ম্যাচটিতে প্রথমে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৪ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। দলের পক্ষে অর্ধশত করেন দানুশকা গুনাথিলাকা। ৫১ রান করে আউট হন তিনি। ৩২ রান করেন সাদিরা সামারাবিকরামা। পাকিস্তানের পক্ষে ফাহিম আশরাফ ৩টি, হাসান আলী ২টি ও শাদব খান ১টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন শাদব খান।

সংক্ষিপ্ত স্কোর

ফল: দুই উইকেটে জয়ী পাকিস্তান।

শ্রীলঙ্কা ইনিংস: ১২৪/৯ (২০ ওভার)

(দানুশকা গুনাথিলাকা ৫১, দিলশান মুনাবিরা ১৯, সাদিরা সামারাবিকরামা ৩২, সেকুগে প্রসন্ন ১, থিসারা পেরেরা ৩, দাসুন শানাকা ১, ইসুরু উদানা ৬, মাহেলা উদাওয়াত্তে ০, সাচিথ পাথিরানা ১, আশান প্রিয়ঞ্জন ২*, ভিকুম সঞ্জয়া ৪*; ইমাদ ওয়াসিম ০/২৩, উসমান খান ০/১৮, হাসান আলী ২/৩১, ফাহিম আশরাফ ৩/১৬, শাদব খান ১/১৪, মোহাম্মদ হাফিজ ০/২১)।

পাকিস্তান ইনিংস: ১২৫/৮ (১৯.৫ ওভার)

(আহমেদ শেহজাদ ২৭, ফখর জামান ১১, বাবর আজম ১, শোয়েব মালিক ৯, মোহাম্মদ হাফিজ ১৪, সরফরাজ আহমেদ ২৮, ইমাদ ওয়াসিম ২, ফাহিম আশরাফ ৪, শাদব খান ১৬*, হাসান আলী ৩*; ভিকুম সঞ্জয়া ১/৩২, দিলশান মুনাবিরা ০/১৭, ইসুরু উদানা ০/১৭, সাচিথ পাথিরানা ১/১৮, থিসারা পেরেরা ৩/২৪, দাসুন শানাকা ০/১২)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!