www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকশিক্ষা

নজরুল বিশ্ববিদ্যালয়ে চলছে ভর্তি উৎসব

নিজস্ব প্রতিবেদক : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম রবিবার থেকে শুরু হয়েছে। মেধাতালিকায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের উৎসবমুখর পরিবেশে সাক্ষাৎকারের মাধ্যমে ভর্তি হচ্ছে। দেশের নানা প্রান্ত থেকে অভিভাবকসহ শিক্ষার্থীরা এসেছেন কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে।

ভর্তি হতে আসা শিক্ষার্থী সানজিদা আক্তার জানান, স্বপ্নের কাম্পাসে ভর্তি হওয়ার অনুভূতি অন্য রকম, অনেক ব্যস্ততার মধ্য দিয়ে ভর্তি হয়েছি। আজ থেকে আমি কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের গর্বিত শিক্ষার্থী।

অভিভাবক মোখলেছুর রহমান বলেন, ছেলেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি করতে অফিস থেকে ছুটি নিয়ে এসেছি। দেশের স্বনামধন্য বিদ্যপীঠে সন্তানকে মানুষ হবার জন্য রেখে গেলাম।

এদিকে বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষার্থীরা নবীন শিক্ষার্থীদের স্বাগত ও ভর্তিসংক্রান্ত, আবাসন, পরিবহনসংক্রান্ত নানা বিষয়ে সহযোগিতা করে যাচ্ছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. জাহিদুল কবীর জানান, নবীন শিক্ষার্থীরা উৎসব ও আনন্দ নিয়ে ভর্তি হচ্ছে। নবীন শিক্ষার্থীদের আমাদের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থীরা বিভিন্নভাবে সাহায্য করে যাচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব জানান, নবীন শিক্ষার্থীরা আমাদের ভাই-বোন। তারা আমাদের নতুন প্রজন্ম। ভবিষ্যতে কাম্পাসের সুনাম বয়ে আনার জন্য নবীনদের ভূমিকা ব্যাপক।

প্রসঙ্গত, ভর্তি পরীক্ষায় এএল ও এপি ইউনিটের মেধা তালিকা থেকে ১০ থেকে ১৩ ডিসেম্বর, সিডি ইউনিটে মেধা তালিকা থেকে ১০ থেকে ১৩ ডিসেম্বর এবং বি ইউনিটের মেধা তালিকা থেকে আগামী ১০ থেকে ১২ ডিসেম্বর ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে।

এছাড়া মেধা তালিকা থেকে ভর্তি শেষ হলে আসন খালি থাকা সাপেক্ষে এএল, এপি, বি,সি,ডি ইউনিটের অপেক্ষমাণ তালিকা থেকে আগামী ২০-২১ ডিসেম্বর থেকে ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!