www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

জাতীয়শীর্ষ সংবাদ

দেশে মাথাপিছু আয় দুই হাজার ডলার ছাড়িয়েছে

নিজস্ব প্রতিবেদক: বর্তমানে দেশে মাথাপিছু আয় দুই হাজার ডলার ছাড়িয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে দেশকে ক্ষুধা-দারিদ্রমুক্ত ও উন্নত-সমৃদ্ধ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার যে লক্ষ্যমাত্রা ঠিক করেছেন তা নির্ধারিত সময়ের আগেই বাস্তবায়িত হবে।
বৃহপতিবার বিকেলে সচিবালয়ে মন্ত্রীর নিজ কক্ষে জাপান ইন্টান্যাশনাল কো-অপারেশন এজেন্সি- জাইকা’র বাংলাদেশে নিযুক্ত প্রধান প্রতিনিধি হায়াকাওয়া ইউহো সৌজন্য সাক্ষাৎ করতে এলেএসব কথা বলেন তিনি।
সাক্ষাতের সময় হায়াকাওয়া ইউহো জাইকার সহযোগিতায় স্থানীয় সরকার বিভাগের অধীন বাংলাদেশে চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্প সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন।
তাজুল ইসলাম বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে স্বাধীন করার পরপরই জাপানের সঙ্গে অত্যন্ত বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন করেন। জাতির পিতা শহীদ হওয়ার পর বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার গতিশীল নেতৃত্বে সেই সম্পর্ককে নতুন এক উচ্চতায় নিয়ে গেছেন।
মন্ত্রী বলেন, বাংলাদেশে অবকাঠামোর উন্নয়ন ও নতুন অবকাঠামো নির্মাণ, পর্যটনসহ সরকারি-বেসরকারি সব ক্ষেত্রে বিনিয়োগ বান্ধব পরিবেশ বিরাজ করছে। তাই জাপান সরকার ও জাপানের বেসরকারি বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান তিনি।
বাংলাদেশ-জাপান দীর্ঘদিনের বন্ধন আগামীতে আরো সুদৃঢ় হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তাজুল ইসলাম।
এ সময় মন্ত্রীকে জানান জাইকা প্রতিনিধি বলেন, বাংলাদেশে জাপান সরকারের সহযোগিতা অব্যাহত থাকবে এবং দেশের সার্বিক পরিবেশ ইতিবাচক থাকায় বিনিয়োগে তার সরকার আগ্রহী।
সভায় স্থানীয় সরকার বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী উপস্থিত ছিলেন।

error: Content is protected !!