www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকদেশজুড়ে

চৌদ্দগ্রামে দরবেশ সেজে অভিনব কায়দায় মহিলার স্বর্ণলুট

স্টাফ রিপোর্টার : কুমিল্লার চৌদ্দগ্রামে ফিল্মি ষ্টাইলে সিএনজিযোগে দরবেশ সেজে এক গৃহবধুর স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে প্রতারকচক্র। রবিবার দুপুরে (০১ জুলাই) লাকসাম-চৌদ্দগ্রাম সড়কের দেড়কোটা এসএস কিন্ডার গার্টেন সংলগ্ন স্থানে এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে এবং ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা যায়, রবিবার দুপুর দেড়কোটার মৃত আব্দুর রাজ্জাকের স্ত্রী সাজেদা বেগম দেড়কোটা কিন্ডার গার্টেনের সামনে থেকে পিতার বাড়ী চাঁনকরার উদ্দেশ্যে একটি সিএনজিতে উঠে। সিএনজি গাড়িটির সামনে চালক এবং পিছনে অন্য দুইজন লোক ছিল। এসময় গাড়িটি চলমান অবস্থায় পিছনের এক লোক সাজেদা বেগমকে উদ্দেশ্য করে বলেন; আপনি মনে হয় কিছুটা অসুস্থ্য। সাজেদা বেগমও সরলমনে স্বীকার করে বলে; আমি কিছুটা অসুস্থ্য। তাৎক্ষনিক ঐ লোক সামনের সিএনজি চালককে দেখিয়ে মহিলাকে বলে; আপনার সৌভাগ্য, আমাদের চালক একজন কামেল দরবেশ। উনি দোয়া করে দিলে আপনার শারীরিক অসুস্থ্যতা ভালো হয়ে যাবে। এসব কথা বলেই কথিত দরবেশ সিএনজি চালক মহিলার মাথায় হাত বুলিয়ে দোয়া করতে থাকে এবং অন্যরা মহিলার হাতে দুই টাকার একটি নোট ধরিয়ে দেয়। এটা দিয়ে তারা মহিলার উদ্দেশ্যে বলে; এই নোট কোনভাবেই রাত ৮টার পূর্বে হাত থেকে ফেলা যাবে না। এতে করে অমঙ্গল হতে পারে। রহস্যজনক নোটটি হাতে থাকায় ভুক্তভোগী মহিলাটি হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলে। চক্রটি মহিলাটিকে চাঁনকরার সংযোগ সড়কটির ফেলনা ষ্টীল ব্রীজ এলাকায় না নামিয়ে তাঁহার পিতার বাড়ী চাঁন্দকরায় নিয়ে যাবে বলে। তারা চাঁন্দকরার কিছুঅংশে প্রবেশ করে আবার গাড়িটি ফিরিয়ে লাকসাম-চৌদ্দগ্রাম সড়ক ধরে দেড়কোটার দিকে ফিরে যায়। তারা পথিমধ্যে মহিলাকে বলে; আপনার ঘরে যে সকল স্বর্ণ রয়েছে তা নিয়ে আসতে হবে। এসব স্বর্ণ দরবেশ আপপাকে পরিয়ে দিলে আপনার এবং পরিবারের সকল রোগ-ব্যাধি ভালো হয়ে যাবে। রহস্যজনক টাকার প্রভাবে মহিলাটি আবারো কিন্ডার গার্টেন সংলগ্ন অংশে সিএনজি থেকে নেমে স্বর্ণের উদ্দেশ্যে বাড়িতে যায়। এসময় সিএনজি গাড়িটি রাস্তার মধ্যে দাড়িয়ে থাকে। কিছুক্ষনের মধ্যেই আনুমানিক দেড় ভড়ি ওজনের ১টি গলার হার, ২টি কানের দুল নিয়ে ভুক্তভোগী মহিলাটি ঐ সিএনজিতে উঠে পড়ে। চক্রটি সাথে সাথেই পড়িয়ে দেওয়ার কথা বলে স্বর্ণগুলো নিয়ে যায় এবং মহিলার হাতে খালি পত্রিকা মুড়িয়ে ধরে দেয়। তারা মহিলাটিকে বলে; রাত ৮টার পূর্বে কোন অবস্থাতেই দুই টাকার এই নোট ফেলা যাবে না। এসময় চক্রটি মহিলাটিকে ফেলনা ষ্টীল ব্রীজ এলাকায় নামিয়ে দিয়ে তাৎক্ষনিক স্থান ত্যাগ করে। কিছুক্ষন পর মহিলাটি একটি অটোরিক্সাযোগে পিত্রালয় চাঁনকরার উদ্দেশ্যে রওনা দেয়। পিতার বাড়িতে পৌছে ২ টাকার রহস্যজনক নোটটি হাত থেকে ফেলার পর পরই মহিলাটি পূর্বের জ্ঞানে ফিরে আসে। এসময় সে চিৎকার করে জানায়; চক্রটি নোটটির প্রভাবে তার সকল স্বর্ণ নিয়ে গেছে।
এদিকে লাকসাম চৌদ্দগ্রাম সড়কে চক্রটি আরও এক মহিলার স্বর্ণ নিয়ে গেছে বলে জানায় সিএনজি চালকরা। ২দিনের ব্যবধানে এই রকম ২টি ঘটনা এলাকায় ব্যাপক রহস্য এবং চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!