www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকজাতীয়

গণভবনে ঐক্যফ্রন্ট নেতারা

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিতীয় দফার সংলাপে যোগ দিতে ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত জোট ঐক্যফ্রন্টের নেতারা একে একে গণভবনে ঢুকতে শুরু করেছেন।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে ড. কামাল হোসেন গণভবনে প্রবেশ করেন। এছাড়া ঐক্যফ্রন্টের বেশ কয়েকজন নেতাও গণভবনে প্রবেশ করেন। সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ঐক্যফ্রন্টের দ্বিতীয় দফা সংলাপ শুরু হবে।

এর আগে সংলাপে অংশ নিতে সকাল পৌনে ১০টার দিকে বেইলি রোডের বাসা থেকে গণভবনের উদ্দেশে রওনা হন ড. কামাল। গণফোরামের মিডিয়া উইং কর্মকর্তা লতিফুল বারী হামিম এ তথ্য নিশ্চিত করেছেন।

তবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পরে সেখান থেকে সরাসরি গণভবনে যাবেন।

গত ১ নভেম্বর গণভবনে ঐক্যফ্রন্টের সঙ্গে প্রথম সংলাপে বসে আওয়ামী লীগ। সেদিন দুই পক্ষে তিন ঘণ্টার মতো আলোচনা হলেও কোনো রকম সমঝোতা ছাড়াই শেষ হয় সংলাপ।

সংলাপে কিছু বিষয়ে নেতারা একমত হন বলে আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়। তবে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন সংলাপ শেষে বেইলি রোডের বাসায় গিয়ে জানান, আলোচনা থেকে বিশেষ কোনো সমাধান পাননি তারা। এছাড়া বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংলাপ শেষে সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় বলেন, আলোচনায় তারা সন্তুষ্ট নন।

প্রথম সংলাপের ফলাফলে খুশি না হয়ে সংলাপের জন্য আবারও প্রধানমন্ত্রীকে চিঠি দেন ড. কামাল হোসেন। আর প্রধানমন্ত্রী বুধবার বেলা ১১টায় সময় দেন।

দ্বিতীয় দফার সংলাপে ঐক্যফ্রন্ট ১১ নেতার নাম চূড়ান্ত করে গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠায়। এরপর ড. কামাল অসুস্থ বলে খবর বেরোলে সংলাপে তার অংশ নেয়ার বিষয়ে অনিশ্চয়তা তৈরি হয়। কিন্তু শেষমেশ তিনি সংলাপে অংশ নিতে সাড়ে ১০টার দিকে গণভবনে যান।

error: Content is protected !!