www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকরাজনীতি

খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দেওয়া হয়েছে….ড. মোশাররফ

কুমিল্লাবিডি ডেস্ক:খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দেওয়া হয়েছে বলে দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, যে মামলায় দেশনেত্রী খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছে, সেটাতে তার কোনো সম্পৃক্ততা নেই। দুই কোটি থেকে একটি টাকাও উঠানো হয়নি। সেই টাকা এখন সুদে আসলে ছয় কোটি হয়েছে।
মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকালে সিলেটের রেজিস্ট্রারি মাঠে অনুষ্ঠিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে সিলেট মহানগর বিএনপির বিভাগীয় সমাবেশে তিনি এ দাবি করেন।
এ সময় এই সরকার বিএনপিকে ভয় পায় বলে মন্তব্য করে ড. মোশাররফ বলেন, খালেদা জিয়াকে ভয় পায়। আওয়ামী লীগ ৭৫ সালে গণতন্ত্র হত্যা করেছে। আবার ২৯ ডিসেম্বর রাতে দেশের গণতন্ত্র হত্যা করেছে। সেজন্য এই সরকার জনগণের নয়। এই সরকার লুটেরাদের। ডাকাতদের সরকার। চাঁদাবাজদের সরকার। চাঁদাবাজি করে দেশকে ব্যর্থ রাষ্ট্রের দিকে ঠেলে দিচ্ছে। ব্যাংক লুট করেছে। চাঁদাবাজি লুটতরাজ এমন পর্যায়ে পৌছেছে, গত সাতদিনে যা দেখলাম, সরকারের ভেতর থেকে কালো বিড়াল বেরিয়ে আসতে শুরু করেছে।
বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, যুবলীগের সামান্য একজন সমাজকল্যাণ সম্পাদকের বাড়ি থেকে নগদ এক কোটি ৭৫ লাখ টাকা ও ১৬৫ কোটি টাকার এফডিআর পাওয়া গেছে। প্রশাসনের সহায়তা ছাড়া এ ধরনের ক্যাসিনো জুয়া চলতে পারে না। আমরা তাদের নাম জানতে চাই। কারা এর সঙ্গে জড়িত।
আজকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা এক সুতায় গাঁথা বলে উল্লেখ করে মোশাররফ বলেন, আসুন গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তির জন্য এক সঙ্গে আন্দোলন করি।
সমাবেশে বিএনপির অপর স্থায়ী কমিটির সদস্য ও সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, এই সরকার অসাংবিধানিক। সংবিধানে নির্বাচন বলতে যা বুঝায়, গত ৩০ ডিসেম্বর তা হয়নি। ২৯ ডিসেম্বর নির্বাচনের কর্মকর্তা, পুলিশ ও আওয়ামী লীগ মিলে এই নির্বাচন করেছে। সেজন্য জবাবদিহিহীন একটি সরকারের যা হয়, তাই হয়েছে।
যুবলীগের নেতার ২০০ কোটি টাকার এফডিআর আছে উল্লেখ করে সাবেক এই আইনমন্ত্রী বলেন, অথচ খালেদা জিয়ার বিরুদ্ধে সাজানো মামলায় ১০ বছরের সাজা হয়েছে; মাত্র দুই কোটি টাকার জন্য। তাহলে এদের ৫০০ বছর সাজা হওয়া দরকার। একটা ভুয়া মামলা দিয়ে খালেদা জিয়াকে বন্দি রাখা হয়েছে। নিশ্চয় তিনি বের হয়ে আসবেন। তার মুক্তির একমাত্র পথ হলো রাজপথ। এই রাজপথে যাওয়ার জন্য আপনাদের প্রস্তুত হতে হবে।
নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, রাজপথের আন্দোলনের মাধ্যমেই তাকে মুক্ত করে আনতে হবে। গণতন্ত্র মানে হলো খালেদা জিয়া। সরকার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে। সবপর্যায়ে দুর্নীতি ঢুকে গেছে। ১১টি বিশ্ববিদ্যালয়ের উপচার্যকে শিক্ষার্থীরা চায় না। ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর ও গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়ের ভিসির কুশপুত্তলিকা পুড়িয়েছে। দেশের প্রতিটি শাখা-প্রশাখায় দুর্নীতিতে ছেয়ে গেছে। এ কারণে সরকারের উচিত হবে এই মুহূর্তে পদত্যাগ করা। একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে গণপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠার জন্য আমাদের আন্দোলন করতে হবে।
সমাবেশে সভাপতিত্ব করেন- সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম। এতে মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর সাংগঠনিক সম্পাদক মিফতা সিদ্দিকীর পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, ডা. এজেড এম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম এ হক, তাহসীনা রুশদীর লুনা, খন্দকার আব্দুল মুক্তাদির, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ডা. সাখাওয়াত হোসেন জীবন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী অ্যানি, সমাজকল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু, সিনিয়র সহ সভাপতি মোরতাজুল করিম বাদরু, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, বিএনপি নেতা দিলদার হোসেন সেলিম, সহ সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, সমবায় বিষয়ক সম্পাদক জিকে গউছ, নির্বাহী সদস্য আব্দুর রাজ্জাক, ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, নাসির উদ্দিন আহমেদ, মিজানুর রহমান চৌধুরী, হুমায়ুন কবীর, কৃষক দলের সদস্য সচিব হাসান জাফির তুহিন, তাঁতী দলের আহবায়ক আবুল কালাম আজাদ প্রমুখ।
এছাড়া বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যরিস্টার মীর হেলাল উদ্দিন, যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, বিএনপি চেয়ারপারসনের গণমাধ্যম শাখার সদস্য শামসুদ্দিন দিদার, শায়রুল কবির খানসহ কয়েক হাজার নেতাকর্মী যোগ দেন সমাবেশে।

error: Content is protected !!