www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

Uncategorized

কুমিল্লায় বন্দুকযুদ্ধে যুবক নিহত

শরীফ আহমেদ মজুমদার, কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লায় ডিবি পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ আবদুল হালিম (২৮) নামে এক যুবক নিহত হয়েছেন। এ সময় গ্রেফতার করা হয়েছে আরো দুই ডাকাতকে। বুধবার (১৮ এপ্রিল) রাত আড়াইটার দিকে বুড়িচংয়ের কংশনগরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত আবদুল হালিম বুড়িচং উপজেলার বাজেবাহেরচর গ্রামের মফিজুল ইসলামের ছেলে।
পুলিশের দাবি, নিহত আবদুল হালিম আন্ত:জেলা ডাকাত দলের সর্দার। তার বিরুদ্ধে কুমিল্লার বিভিন্ন থানায় সড়ক ও বাড়িতে ডাকাতি, বোমা বিস্ফোরণসহ ১৪টি মামলা রয়েছে। এ ঘটনায় ডিবি পুলিশের ওসিসহ তিনজন আহত হয়েছেন, ঘটনাস্থল থেকে ১টি রিভলবার, এক রাউন্ড গুলি, দুইটি ধারালো ছুরি, একটি রামদা, একটি রড ও চারটি মুখোশ উদ্ধার করেছে পুলিশ। এ সময় দুজনকে গ্রেফতার করা হয়েছে গ্রেফতারকৃতরা হলেন- দেবিদ্বার উপজেলার জারু মিয়ার ছেলে জাকির হোসেন (৩৬) ও একই উপজেলার ধামতি গ্রামের রফিকুল ইসলামের ছেলে লিমন সরকার (২৫)
এ ঘটনায় ডিবি পুলিশের ওসি নাসির উদ্দিন মৃধা, কনস্টেবল আবদুল্লাহ ও সাইফুল আহত হয়েছেন তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন জানান, কুমিল্লা-সিলেট আঞ্চলিক সড়কের বুড়িচং উপজেলাধীন কংশনগর বাজারের কাছে বিশেষ অভিযানে যায় ডিবি পুলিশের তিনটি দল। এসময় ওই এলাকার একটি ইটভাটার সামনে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কে একটি ডাকাত দল সংঘবদ্ধ হয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে খবর পেয়ে রাত আড়াইটার দিকে অভিযান চালানো হয়। এ সময় ডাকাতরা পুলিশের উপস্থিতি টের পেয়ে ইটপাটকেল নিক্ষেপ করে ও গুলি ছোঁড়ে পুলিশও পাল্টা গুলি করলে হালিম গুলিবিদ্ধ হয়। পরে গুরুতর অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। তিনি আরও বলেন, নিহত আবদুল হালিমের নামে কুমিল্লার বিভিন্ন থানায় সড়ক ও বাড়িতে ডাকাতি, বোমা বিস্ফোরণসহ ১৪টি মামলা রয়েছে। গ্রেফতার জাকিরের বিরুদ্ধেও ৫টি মামলা রয়েছে, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য আজ সকালে কুমেক মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় বুড়িচং থানায় পৃথক তিনটি মামলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!