www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

কুমিল্লা সংবাদলালমাইশীর্ষ সংবাদ

কুমিল্লার লালমাই উপজেলার ৩নং ভূলইন উত্তর  ইউপিতে জনপ্রিয়তা ও প্রচারণার শীর্ষে আবদুর রহিম চেয়ারম্যান

কুমিল্লার লালমাই উপজেলার ৩নং ভূলইন উত্তর ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনী মাঠের জরিপে বিভিন্ন মাধ্যমে খোঁজ নিয়ে জানা গেছে, চেয়ারম্যান পদে এ ইউনিয়নের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে জনপ্রিয়্তার শীর্ষে অবস্থান করছেন বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব আবদুর রহিম । তিনি নির্বাচিত হওয়ার পর থেকেই ইউপি সদস্য-সদস্যাদের সার্বিক সহযোগিতা, দিক-নির্দেশনায় সুষ্ঠু ও সুন্দরভাবে সরকার ঘোষিত প্রতিটি কার্যক্রম ইউনিয়ন ও এলাকার উন্নয়নে সফলভাবে সম্পাদন করে আসছেন । জনসেবা প্রদানের মাধ্যমে এলাকায় সফল ও জনবান্ধব চেয়ারম্যান হিসেবে অধিষ্ঠিত হয়েছেন।

ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ডের সর্বস্তরের জনসাধারণ দলীয় নেতাকর্মীদের সঙ্গে রয়েছে তার সু সম্পর্ক। তিনি ভূলইন উত্তর উন্নয়নে ইউনিয়ন বাসী সহ সকলের দোয়া, সহযোগিতা ও পরামর্শ চেয়েছেন সফল এ চেয়ারম্যান। স্বচ্ছতা ও জবাবদিহিতামূলক কাজ করে দলমত নির্বিশেষে তিনি সর্বস্তরে এই ইউনিয়নের মধ্যে আস্থা অর্জন করেছেন।

এছাড়াও ভূলইন উত্তর ইউনিয়ন পরিষদে বরাদ্দকৃত টিআর, কাবিখা কর্মসৃজন প্রকল্প, এলজিএসপি, ওয়ান পারসেন্ট, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আসবাবপত্র, কমিউনিটি ক্লিনিকে সংস্কার-আসবাবপত্র অবহেলিত রাস্তাঘাট সংস্কার ও জলাবদ্ধতা দূরীকরণে ব্রীজ ও কালভার্ট নির্মাণে স্বচ্ছতা ও জবাবদিহিতার পরিচয় দিয়েছেন। উন্নয়নে জনগণের আস্থাভাজন পরিশ্রমী বিচক্ষণ চেয়ারম্যান ভূলইন উত্তর ইউনিয়ন বাসীর সার্বিক উন্নয়নে নিজেকে উৎসর্গ করতে চান।

২০২০ সালে কোভিট-১৯ শুরু থেকে এলাকার মানুষ্কে সচেতনার লক্ষ্যে রাত্রিকালীন সময়ে ও প্রত্যেকটি গ্রামে-গ্রামে চায়ের দোকানে, বাজারে, চৌমহনী গুলোতে গিয়ে কোভিট-১৯ মৃত ব্যক্তিদের দাপন-কাপন সহায়তা করতে গিয়ে নিজেও কোভিট-১৯ এ আক্রান্ত হয়েছেন । কোভিট-১৯ কালীন সময়ে সরকারি বরাদ্দে বিভিন্ন ত্রাণ সামগ্রী চাল, নগদ অর্থ, প্রতিটি মসজিদের টাকা, মাক্স, সেনিটাইজার সামগ্রী বিতরণ করেন । কোভিট-১৯ রোগীদের নমুনা সংগ্রহ ঔষধ, খাদ্য, সামগ্রী বাড়িতে পৌছে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন ।

ভূলইন উত্তর ইউনিয়নের রাজনৈতিক নেতা, ব্যবসায়ী, স্থানীয়রা জানান, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, লালমাই উপজেলার ভূলইন উত্তর ইউনিয়নের উন্নয়নে ও মানুষের কল্যাণে ব্যাপকভাবে কাজ করে চলছেন তিনি। ইতোমধ্যে তিনি স্বচ্ছ ভাবমূর্তি ও ক্লিন ইমেজের চেয়ারম্যান হিসেবে পরিচয় পেয়েছেন ইউনিয়নবাসী কাছে। ইউনিয়নকে আধুনিক ও মডেল ইউনিয়ন পরিষদ হিসেবে গড়ে তুলতে এবং নাগরিক সেবা ও উন্নয়নের প্রত্যাশায় ভোটাররা আবারও তার পক্ষে রায় দিবেন এটাই এলাকার সুশীল সমাজের মতামত ।

অনেকের দাবি, জনগণের প্রত্যাশা পূরণে ইউনিয়নের চেয়ারম্যান দায়িত্ব গ্রহণের পর থেকেই ইউনিয়নের সকল অসংগতি দূরসহ নাগরিক অধিকার অগ্রাধিকার ভিত্তিতে বাস্তবায়ন করে চলেছেন। বিশেষ করে কর্মসূচী প্রকল্প, কাবিখাসহ সকল উন্নয়নমূলক প্রকল্পগুলো ইউনিয়নের ইউপি সদস্য ও সদস্যাদের আন্তরিক সহযোগিতা নিয়ে বাস্তবায়ন করছেন। উন্নয়নমূলক কর্মকান্ডগুলো সবসময় তদারকি করে চলেছেন। সততা, যোগ্য নেতৃত্ব ও উন্নয়নমূলক কাজে অবদান রাখায় ইতোমধ্যে সদর উপজেলার মধ্যে জনপ্রিয় জনপ্রতিনিধি হিসেবে ইউনিয়ন বাসীসহ সর্বমহলের মনিকোঠায় স্থান করে নিয়েছেন।

তিনি ইউনিয়নে বিভিন্ন স্থানে উন্নয়ন কর্মকান্ড পরিদর্শনকালে চেয়ারম্যান আলহাজ্ব আবদূর রহিম বলেন,  আমি এ এলাকার সন্তান। কারো ভাই, কারো বন্ধু, কারো ভাতিজা-ভাগিনা। আমি চেয়ারম্যান নির্বাচিত হবার পর থেকেই ইউনিয়ন পরিষদের বরাদ্দ ও বিশেষ করে আমার নেতা কুমিল্লার কৃতি সন্তান বিশ্বসেরা মাননীয় অর্থ মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এফসিএ লোটাস কামাল এমপির   আন্তরিকতা ও সহযোগিতায় সর্ব ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছি।   আমি ছাত্র থেকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের রাজনীতি সঙ্গে সম্পৃক্ত।

ইউনিয়নের নিস্পত্তি যোগ্য ফৌজদারি, সম্পত্তি বিষয়ক বিরোধ গুলো থানায় বা আদালতে না পাঠিয়ে গ্রাম আদালতের মাধ্যমে আপোষ-মিমাংসা করে দৃষ্টান্ত স্থাপন করেছেন ।

আওয়ামী লীগের চরম দুঃসময়ে বিএনপি জামায়াত জোট সরকারের সময়ে দলের দূর্দিনে সংগঠনকে সুসংগঠিত করা জোট সরকারের বিরুদ্ধে আন্দোলন করতে হামলা, মামলা নির্যাতনের শিকার হয়েছি। তবু কখনো পিছুপা হইনি। নানা প্রতিকূলতার মধ্যেদিয়ে আমি মানুষের সেবা করে যাচ্ছি। চেয়ারম্যান আরও বলেন, নির্বাচনে প্রতিশ্রুতি ছিল মডেল ইউনিয়ন করব। এ লক্ষ্যেই বিভিন্ন প্রকল্প হাতে নিয়ে কাজ করছি। স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে লালমাই উপজেলার ভূলইন উত্তর ইউনিয়নকে একটি আদর্শ ও মডেল ইউনিয়নে রূপান্তরিত করতে আবারো সকলের দোয়া ও সহযোগিতা কামনা করি ।

এ ইউনিয়নে থাকবে না কোন বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক, জুয়া এমনকি জঙ্গীবাদ। ইউনিয়নটিতে শিক্ষা ব্যবস্থা, স্বাস্থ্যসেবা থেকে শুরু করে সরকার ঘোষিত সকল প্রকার সুবিধাদি পাচ্ছেন ইউনিয়নে বসবাসকৃত সর্বসাধারণ। আমি সারাজীবন ইউনিয়নবাসীর কল্যাণে ও উন্নয়নে কাজ করতে চাই। সবার সহযোগিতা নিয়ে ভূলইন উত্তর ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই। পাশাপাশি তিনি অতিতের মত ইউনিয়নের উন্নয়নে সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন সফল এ চেয়ারম্যান।

অন্যদিকে এই ইউনিয়নের হতদরিদ্র মানুষের উন্নয়নে তার নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে। রাস্তা ঘাটের উন্নয়ন, শিক্ষা ও স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান, সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জ্বল করেছেন তিনি। তাছাড়াও তার মাধ্যমে তার দল আওয়ামী লীগের ভাবমূর্তির উন্নয়ন হয়েছে। দীর্ঘ ২৩ বছর আওয়ামী লীগের সভাপতি, ছিলেন বৃহত্তর সাবেক ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, লালমাই উপজেলা চেয়ারম্যান এসোয়েশনের সভাপতি হয়ে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন, ২০১৬ সালে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে চলতি ২০২০ সাল পর্যন্ত এই ইউনিয়নের অসংখ্য মসজিদ, মাদ্রাসা, স্কুল ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠণের উন্নয়ন হয়েছে। ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত নম্র, ভদ্র, সদাহাস্যোজ্জ্বল ও সাদা মনের মানুষ। তার মাঝে কোন অহংকার নেই। নিরহংকারী এই মানুষটি আজ দলমত নির্বিশেষে সকলের কাছে প্রিয়। তিনি আওয়ামী লীগের রাজনীতির সাথে সংস্পৃক্ত থেকে কাজ করছেন বঙ্গবন্ধু ও জননেত্রী প্রথানমন্ত্রী শেখ হাসিনার নৌকার জন্য ।  চেয়ারম্যান নির্বাচিত হয়ে কাজ করছেন সাধারণ মানুষের কল্যাণের জন্য।

 

সফল এই মানুষটি দলীয় নেতাকর্মী থেকে শুরু করে প্রতিটি মানুষের বিপদ আপদে ছুটে যান।  ইউনিয়নের বিভিন্ন স্থান  ঘুরে সাধারণ জনগণের সাথে কথা বলে জানা যায় যে আলহাজ্ব আবদূর রহিম চেয়ারম্যান তাদের হৃদয়ের স্পন্দন, ভালবাসার আরেক নাম আলহাজ্ব আবদূর রহিম চেয়ারম্যান,কালের স্বাক্ষী বহনকারী কুমিল্লার লালমাই উপজেলার ডাকাতিয়া, ক্ষীরা নদের একটি ঐতিহ্যবাহী অঞ্চল হলো ভূলইন উত্তর ইউনিয়ন ।

error: Content is protected !!