www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকবিনোদন

ঋণে জর্জরিত কৃষকদের পাশে বিগ-বি

বিনোদন ডেস্ক : বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির ‘শাহেনশাহ’ বলা হয় অভিনেতা অমিতাভ বচ্চনকে। অভিনয় কারিশমা দেখিয়েই তিনি এই খেতাব অর্জন করেছেন। দীর্ঘ ৪৮ বছরের অভিনয় জীবনে কত যে পুরস্কার তিনি ঘরে তুলেছেন তার কোনো ইয়াত্তা নেই।

তবে শুধু অভিনয় নয়, সমাজসেবক হিসেবেও বেশ নাম রয়েছে ভারতের সবচেয়ে বড় এ সুপারস্টারের। মাঝে মাঝে বিভিন্ন মানুষ,গোষ্ঠি ও সংস্থার সেবায় তাকে ঝাঁপিয়ে পড়তে দেখা যায়।

তারই ধারাবাহিকতায় এবার ভারতের উত্তর প্রদেশের ঋণে জর্জরিত কৃষকদের পাশে দাঁড়ালেন সিনিয়ার বচ্চন। ৮৫০ জন কৃষকের প্রায় সাড়ে পাঁচ কোটি টাকার ঋণ তিনি মিটিয়ে দেবেন বলে সম্প্রতি নিজের ব্লগে ঘোষণা দিয়েছেন।

বিগ-বি তার ব্লগে লিখেছেন, ‘৮৫০ জন চাষীকে চিহ্নিত করা হয়েছে। তাদের সাড়ে পাঁচ কোটি টাকার ঋণ কীভাবে মিটিয়ে দেয়া যায় সেই ব্যবস্থা করা হবে। এ ব্যাপারে দেশের ব্যাংকগুলোও সাহায্য করবে।’

কৃষকদের ঋণ পরিশোধ করার সিদ্ধান্ত সম্পর্কে লিখতে গিয়ে বিগ-বি জানান, কৃষকরা যাতে ঋণের বোঝা মাথায় নিয়ে নিরুপায় হয়ে আত্মহত্যার পথ বেছে না নেন, শুধুমাত্র তার জন্যই তিনি আর্থিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন।

তবে শুধু ঋণ জর্জরিত কৃষকদের পাশেই নয়, ভবিষ্যতে অভিনেতা অজিত সিংয়ের স্বেচ্ছাসেবী সংস্থা গুড়িয়াকেও আর্থিক সহায়তা দিতে চান। সংস্থাটি সেই সমস্ত শিশু ও নাবালিকাদের জীবনের মূল স্রোতে ফিরিয়ে আনার লড়াই করে, যারা দেহ ব্যবসার অন্ধকার গলিতে বিক্রি হয়ে যায়।

এর আগে অমিতাভ বচ্চন সরকারি এজেন্সির মাধ্যমে ৪৪টি পরিবারকে চিহ্নিত করেছিলেন, যাদের প্রিয়জনরা দেশের নিরাপত্তার জন্য প্রাণ দিয়েছিলেন। সেই ৪৪ পরিবারের প্রত্যেককেই তিনি আর্থিক সহায়তা দিয়েছিলেন।

error: Content is protected !!