www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকশীর্ষ সংবাদ

আফগানিস্তানের স্কুলে বিস্ফোরণে নিহত বেড়ে ৫৮

আফগানিস্তানের রাজধানী কাবুলের স্কুলে বেশ কয়েকটি বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৫৮ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ১৫০ জন। যাদের মধ্যে অধিকাংশই স্কুল শিক্ষার্থী। শনিবার বিকাল সাড়ে ৫টায় এ হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।
নাম প্রকাশ না করার শর্তে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক সিনিয়র কর্মকর্তা জানিয়েছেন, হতাহতের বেশিরভাগ স্থানীয় সৈয়দ উল শুহাদা স্কুলের শিক্ষার্থী। তারা স্কুল থেকে বের হয়ে আসার সময় এসব বিস্ফোরণ ঘটে।
শিক্ষা মন্ত্রণালয়ের নারী মুখপাত্র নাজিবা আরিয়ান রয়টার্সকে জানান, স্কুলটিতে ছেলে ও মেয়ে উভয়ই পড়াশোনা করে। এখানে মোট তিনটি শিফটে ক্লাস হয়। এর মধ্যে দ্বিতীয় শিফটে ক্লাস করে মেয়েরা। আহতদের অধিকাংশই মেয়ে শিক্ষার্থী।
সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, স্কুলের বাইরে হুলস্থুল অবস্থা। সড়কে রক্তাক্ত বই ও স্কুলব্যাগ ছড়িয়ে-ছিটিয়ে পড়ে আছে।
জানা গেছে, তাৎক্ষণিকভাবে হামলাটির দায় কোনো গোষ্ঠীর পক্ষ থেকে স্বীকার করা হয়নি।
এদিকে, শনিবার ঘটনার পরপরই এর পেছনে তালেবানকে দায়ী করে সমালোচনা করেছেন আফগান প্রেসিডেন্ট আশরাফ গনি। যদিও তালেবান মুখপাত্র জবিহুল্লাহ মুজাহিদ বিদ্রোহী গোষ্ঠীর জড়িত থাকার বিষয়টি অস্বীকার করে এই ঘটনার নিন্দা জানিয়েছেন।
সূত্র: আল জাজিরা

error: Content is protected !!