www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

Uncategorized

অভিযোগ মুক্ত যৌন নিপীড়নকারী মার্কিন ধনকুবের

আন্তর্জাতিক ডেস্ক : একাধিক নাবালিকার যৌন হেনস্থায় অভিযুক্ত ছিলেন তিনি। নিজের দোষ স্বীকার করে জেলও খেটেছেন এক সময়ে। মার্কিন ধনকুবের জেফরি এপস্টেইন এ বার আরও এক মামলা থেকে মুক্তি পেলেন।

অভিযোগকারীদের একটা বড় অংশের হয়ে এত বছর ধরে জেরা করা আইনজীবী ব্র্যা়ডলি এডওয়ার্ডস নিজের রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য তার চরিত্রে কাদা ছেটানোর চেষ্টা করছেন বলে অভিযোগ করে আসছিলেন জেফরি। সেই সংক্রান্ত একটি মামলা বৃহস্পতিবার আদালতে পেশ হওয়ার আগেই এডওয়ার্ডসের কাছে ক্ষমা চেয়ে নেন জেফরি। নিজে হাজির না থেকে বিবৃতি পাঠিয়েছিলেন আদালতে। এর ফলে এডওয়ার্ডসের আনা মানহানির মামলা বন্ধ করে দিতে হয়। যার ফলে জেফরির বিরুদ্ধে এই ধরনের আরও অনেক অভিযোগ সামনে আসতে পারবে না বলে মনে করছেন অনেকে।

বিল ক্লিন্টন থেকে শুরু করে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বহু মার্কিন রাজনৈতিকের প্রচার কাজে অর্থ ঢেলেছেন জেফরি। এ হেন জেফরির বিরুদ্ধে কমপক্ষে ৬০ জন নারী (যারা এখন বেশির ভাগই কুড়ি বা তিরিশের কোঠায়) যৌন হেনস্থার অভিযোগ আনেন।

তাদের অধিকাংশের অভিযোগ, তাদের যখন আঠারোর নিচে বয়স, জেফরি তার পাম বিচ ম্যানসনে তাদের যৌন হেনস্থা করেন। ২০০৮ সালে এর জন্য ১৩ মাস জেলও খেটেছেন জেফরি। কিন্তু প্রভাবশালী হওয়ার দরুণ তাকে সেই সময়েও প্রচুর ছাড় দেওয়া হয় বলে অভিযোগ। এমনকি দিনের বেলা নিজের সেলে থাকতেও হত না জেফরিকে।

আইনজীবী এডওয়ার্ডসের বিরুদ্ধে জেফরি যেসব অভিযোগ এনেছিলেন, তার জন্য গত মঙ্গলবার নিঃস্বার্থভাবে ক্ষমা চান তিনি। অনেকেই বলছেন, এডওয়ার্ডসকে প্রচুর অর্থও দিচ্ছেন জেফরি। যার জেরেই আদালতের বাইরে এই মামলার মীমাংসা হয়ে গেল। এডওয়ার্ডসের অবশ্য বক্তব্য, জেফরির আনা অভিযোগে তার নয়, তার মক্কেলদের অপমান করা হয়েছে। ওই আইনজীবী আরও জানিয়েছেন, ভবিষ্যতে আরও নারী জেফরির বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হতে চলেছেন।

error: Content is protected !!