www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

বিজ্ঞান ও প্রযুক্তি

১০ ই জুলাই থেকে সূর্য উঠবে না টানা আট দিন !

আগামী ১০ই জুলাই থেকে ১৭ই জুলাই পর্যন্ত আকাশে উঠবে না সূর্য। গোটা দুনিয়া থাকবে সম্পূর্ণ অন্ধকারাচ্ছন্ন। এমনটাই নিশ্চিত করেছে নাসা ! সম্প্রতি ক্যালিফোর্নিয়ার মেনলো পার্কে অনুষ্ঠিত ওয়ার্ল্ড সাইন্টিস্ট প্রেস কনফারেন্সে আনুষ্ঠানিকভাবে নাসা থেকে এই ঘোষণাটি দেয়া হয়েছে।

নাসার এখবরটি বিবিসি, রয়টার্স ও সিএনএন নিউজে প্রকাশিত হবার সাথে সাথেই তোলপাড় শুরু হয়ে যায় সারাবিশ্বে। ১০ লক্ষ বছরের মধ্যে এই প্রথমবার এমন বিরল ঘটনা ঘটছে বলে জানিয়েছে নাসা। ২০১৭ সালের ১০ই জুলাই থেকে ১৭ই জুলাই পর্যন্ত টানা ৮দিনের জন্য পৃথিবী সম্পূর্ণ অন্ধকারে ঢেকে থাকবে। তারমানে, ১০ই জুলাই থেকে সূর্য উঠবেনা টানা আটদিন !

এব্যাপারে নাসার একটি বিশেষ গবেষণা শেষে হোয়াইট হাউজে প্রেস রিলিজ পাঠিয়ে আরো উল্লেখ করে বলা হয়, ১০ই জুলাই থেকে সেই অন্ধকারে নিমজ্জিত আটটা দিনে কেমন হবে দুনিয়ার হাল !

প্রেস রিলিজে বলা হয়েছে, প্রথম দুই তিন রাতের পর অন্ধকার মানুষের কাছে বিরক্তিকর হয়ে দাঁড়াবে। তারপর শুরু হবে নানারকম
ব্যাধির প্রকোপ। সারাবিশ্বে একনাগাড়ে বিদ্যুতের সঙ্কট দেখা দিবে। বিভিন্ন ধরনের লাইট বিক্রি
বেড়ে যাবে। চতুর্থ দিন থেকে পঞ্চম দিনের মধ্যে বাড়বে আত্মহত্যার ঘটনা। একটানা রাত দেখতে দেখতে বিরক্ত হয়ে মানুষ একসময় আত্মহত্যা করা শুরু করবে।

এই খবরটি এতদিন কেনো চেপে রাখা হয়েছিলো, তা জানতে চেয়ে নাসার মুখপাত্র চার্লস ফ্রাঙ্ক বোল্ডেন এর সঙ্গে যোগাযোগ করা হলে এবিষয়ে তেমন কোনো প্রতিক্রিয়া জানাননি তারা। তাদের জন্য এটা তেমন কে‍ানো ব্যাপারই না মনে করে বিষয়টিকে তারা উড়িয়ে দিয়েছেন। তবে আমাদের এখন দেখার বিষয়, সময়ের অপেক্ষা মাত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!