1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
বুধবার, ১৯ মে ২০২১, ০৬:২৬ পূর্বাহ্ন

হুমায়ুন আহমেদের ‘দেবী ’ উপন্যাস নিয়ে চলচ্চিত্র নির্মাণ

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : শনিবার, ৪ আগস্ট, ২০১৮
  • ৩৩ বার পড়া হয়েছে

ঢাকা, ৪ আগস্ট ২০১৮ : জনপ্রিয় কথাশিল্পী হুমায়ুন আহমেদের উপন্যাসের বহুল পরিচিত এবং সারা জাগানো চরিত্র মিসির আলী এবার চলচ্চিত্রে রুপায়িত হয়েছে। মিসির আলীকে নিয়ে তাঁর প্রথম উপন্যাস ‘ দেবী ’ ছায়াছবি নির্মিত হয়েছে। আগামী ৭ আগষ্ট এ ছবিটি মুক্তি পাচ্ছে সারাদেশে ।
সরকারী অনুদানে নির্মিত ‘ দেবী ’ চলচ্চিত্র পরিচালনা করেছেন অনম বিশ্বাস। তিনি আজ এই তথ্য জানান। তিনি জানান, নন্দিত কথাশিল্পী হুমায়ুন আহমেদের মিসির আলী সিরিজের প্রথম উপন্যাস ‘ দেবী ’। মিসির আলী হুমায়ুন আহমেদের অমর সৃষ্টি চরিত্র। আমাদের সামাজিক জীবনের এক অনন্য চরিত্র মিসির আলী। দর্শকরা মিসির আলীকে বড় পর্দায় উপভোগ করে বুঝতে পারবেন হমুায়ুন আহমদ কত বড় কথাশিল্পী ছিলেন। মানুষের জীবনের বাস্তব ঘটনাকে তিনি এই উপন্যাসে তুলে এনেছেন। চেষ্টা করেছি, উপন্যাসকে হুবহু চলচ্চিত্রে রুপায়ন করতে।
‘ দেবী ’ চলচ্চিত্রে মিসির আলীর চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। আর রানু চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। নিলু চরিত্রে শবনম ফারিয়া, আনিস চরিত্রে অনিমেষ আইচ এবং আহমেদ জাবেদ চরিত্রে অভিনয় করেছেন ইরেশ যাকের।
ছবিটির প্রচার কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। ছবির পোস্টার নিয়ে নির্মাতা টিম নগরীর বিভিন্ন এলাকায় প্রচার চালিয়ে যাচ্ছে। এ ছাড়া ‘ দেবী ’র অভিনেতাদের পোশাকও বাজারে ছাড়া হচ্ছে। পোশাক নিয়ে বিশ্বরঙ একটি ফ্যাশন শো’ এর আয়োজন করতে যাচ্ছে। বিশ্বরঙ’এর কর্ণদার বিপ্লব সাহা জানান, হুমায়ুন আহমেদকে শ্রদ্ধা জানিয়ে তারা ‘দেবী ’ চলচ্চিত্রের অভিনেতাদের পোশাক বাজারে ছাড়ছেন।
চঞ্চল চৌধুরী ‘ দেবী ’ ছবিতে অভিনয় করার বিষয়ে জানান, হুমায়ুন আহমেদের ছবিতে অভিনয় করার পূর্ব অভিজ্ঞতা রয়েছে আমার। তিনি জীবিতকালেই তার ছবিতে অভিনয় করিয়েছেন আমাকে। ‘ দেবী’ তে অভিনয় করতে গিয়ে স্যারকে (হুমায়ুন আহমেদ) ক্ষণে ক্ষণে মনে পড়েছে। তার নানা কথামালা অন্তরে বার বার বেজে উঠেছে। তিনি হয়তো শারিরিকভাবে আমার সঙ্গে নেই। কিন্তু তার উপন্যাসের গ্রেট চরিত্র মিসির আলীর মাধ্যমে স্যারকে অনুভব করছি এখনও। তিনি অমর কথাশিল্পী। সাধারণ বাঙালিকে তিনি তার লেখায় উপস্থাপন করে গেছেন। সূত্র: বাসস

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!