1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
সোমবার, ১০ মে ২০২১, ০৪:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

সাঘাটা-গাইবান্ধা সড়কে জোড়া তালির ব্রীজে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : শনিবার, ৪ আগস্ট, ২০১৮
  • ২৫ বার পড়া হয়েছে

গাইবান্ধা সংবাদদাতা : সাঘাটা-গাইবান্ধা সড়কের বাদিয়াখালি নামকস্থানে জোড়া তালির ব্রীজে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন ও জনসাধারণ। সাঘাটা উপজেলা থেকে জেলা শহরে প্রবেশের একমাত্র সড়ক বাদিয়াখালি আলাই নদীর উপর ব্রীজটি বন্যায় পানির তোড়ে ক্ষতি হওয়ায় প্রশাসন আপদ কালিন টানা ব্রীজ ও বাকি অংশে লোহার পাটাতন জোড়া তালি দিয়ে কোন মতে যানবাহন চলাচলের ব্যবস্থা করেছেন।
অস্থায়ীভাবে লাগানো লোহার পাটাতন নড়বড়ে ও একপাশে রেলিং চুরি যাওয়ায় যানবাহন চলাচলে মারাত্মক হুমকি হয়ে পড়েছে। প্রায় দুই যুগের পুরনো ওই ব্রীজ দিয়ে মারাত্মক ঝুঁকি নিয়ে প্রতিদিন হাজার হাজার যানবাহন সাঘাটা ও ফুলছড়ি উপজেলায় চলাচল করছে। প্রসস্থ না হওয়ায় এ পর্যন্ত অন্তত অর্ধশতাধিক ছোট বড় দুর্ঘটনা ঘটেছে ওই ব্রীজে।
জানা গেছে, সাঘাটা ও ফুলছড়ি উপজেলার হাজার হাজার মানুষের গাইবান্ধা জেলা শহরে যাতায়াতের জন্য একটি মাত্র ব্রীজ গত ১০ বছর পূর্বে একাংশ ধসে ও ভেঙ্গে যাওয়ায় যোগাযোগ বিচ্ছন্ন হয়ে পড়ে। কর্তৃপক্ষ ধসে যাওয়া প্রায় ২০ ফুট স্থানে পাটাতন দ্বারা যানবাহন যাওয়া আসা ব্যবস্থা করে। তখন থেকে এ পর্যন্ত মেরামত কিংবা ব্রীজটি উন্নয়নে কোনো ব্যবস্থা গ্রহন করা হয়নি। নড়বড়ে পাটাতনের ওপর দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে যাএীবাহী যানবাহনসহ ভারি যানবাহন গুলো চলাচল করছে। ব্রীজটি অন্যান্য অংশে ও অতিরিক্ত যানবাহনের চাপে ক্ষতি গ্রস্থ হওয়ার আশংকা রয়েছে। যে কোন মূহুর্তে ব্রীজ ভেঙ্গে গিয়ে যানবাহন চলাচল বিছিন্ন হয়ে পড়তে পারে। এ ছাড়া সাঘাটা-গাইবান্ধা সড়কের বিভিন্ন স্থানে মাটি ধসে অতিরিক্ত যানবাহনের চাপে খানাখন্দের সৃষ্টি হয়েছে।
এলাকাবাসীর দাবী, জরুরী ভিত্তিতে একটি প্রসস্থ আর সি সি গার্ডার ব্রীজ নির্মাণের দাবী জানিয়েছেন সরকারের প্রতি।
সাঘাটার পদুম শহর ইউপি চেয়ারম্যান তৌহিদুজ্জামান স্বপন জানান, একটি পাকা ব্রীজ দরকার ওই স্থানে। বোনার পাড়া বাজারের হোটেল ব্যবসায়ী অবিনাস জানান, ব্রীজটি নির্মাণ করা হলে আর দূর্ঘটনা ঘটবেনা। ভরতখালীর ইউপি সদস্য মাহবুবর রহমান বলেন, ব্রীজটি নির্মাণের দাবী এলাকাবাসীর বহুদিনের, জরুরীভাবে ব্রীজ করা না হলে যে কোন মহুর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!