লালমাইয়ে আনসার ও ভিডিপি’র প্রথম উপজেলা সমাবেশ অনুষ্ঠিত

লালমাই প্রতিনিধিঃ কুমিল্লা লালমাই উপজেলায় ৩১শে মে মঙ্গলবার সকাল ১১টায় লালমাই উপজেলার পেরুল দক্ষিণ ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে আনসার ও ভিডিপি’র প্রথম উপজেলা সমাবেশ অনুষ্ঠিত হয়।
৯টি ইউনিয়নের আনসার ও ভিডিপি’র প্রায় ২০০ জন পুরুষ ও নারী সদস্য গন অংশ গ্রহণ করেন।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফোরকান এলাহি অনুপম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলার আনসার ও ভিডিপি’র জেলা কমান্ডেন্ট সঞ্জয় চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আইয়ুব,পেরুল দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার সাইফুল্লাহ রুবাই।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমাই প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক, দৈনিক রুপসী বাংলা,জাতীয় দৈনিক যুগযুগান্তর ও যেযে টিভি বিভাগী প্রতিনিধি মোঃ জয়নাল আবেদীন জয়,উপজেলা আনসার ও ভিডিপি অফিসার মোঃ ফজলে রাব্বি।
এসময় উপস্থিত ছিলেন লালমাই প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক ও দৈনিক ভোরের কলাম প্রতিনিধি মোহাম্মদ আনোয়ার হোসেন, দৈনিক মুক্তির লড়াই জেলা প্রতিনিধি মোঃ সানা উল্লাহ,পেরুল দক্ষিণ ইউনিয়ন পরিষদের সচিব ও ইউনিয়ন পরিষদের মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বার,৯টি ইউনিয়নের ইউনিট প্রধানগন,স্থানীয় সাংবাদিকগন প্রমুখ।
এসময় অতিথিদেরকে ক্র‍েষ্ট ও শুভেচ্ছা উপহার প্রদান করেন।উপজেলার ৯টি ইউনিয়নের যে সকল আনসার ও ভিডিপির সদস্যগন প্রশিক্ষন নিয়ে কার্য ক্ষেত্র‍ে দক্ষতা অর্জন করেছে, তাদের মাঝে বাইসাইকেল, সেলাই মেশিন, ছাতা ও মগ বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রাণবন্ত সঞ্চালনা করেন উপজেলা আনসার ও ভিডিপির প্রশিক্ষক রফিকুল ইসলাম।

প্রধান অতিথি জেলা কমান্ডেন্ট সঞ্জয় চৌধুরী বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে আনসার ও ভিডিপির সদস্য গন সম্মুখ যুদ্ধে অংশ গ্রহণ করেন।তিনি আরো বলেন,১৯৪৮ সালে আনসার ও ভিডিপির প্রতিষ্ঠা কাল থেকে একটি সুশৃঙ্খল গ্রাম প্রতিরক্ষা বাহিনী হিসেবে কাজ করে যাচ্ছেন।গ্রামীন এলাকায় আইন- শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনসার ও ভিডিপির নারী ও পুরুষ সদস্যগণ সমানভাবে কাজ করে যাচ্ছেন ।

অনুষ্ঠানের সভাপতি ইউএনও মোঃ ফোরকান এলাহি অনুপম বলেন, আনসার ও ভিডিপির সদস্যগন ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন প্রথম বাহিনী হিসেবে মুজিবনগর সরকারের তৎকালীন অস্থায়ী রাষ্ট্রপ্রতি ও প্রধানমন্ত্রী সহ মন্ত্রী পরিষদের সদস্যদের গার্ড অব অনার প্র‍দান করার বিরল কৃতিত্বের অধিকারী।আনসার ও ভিডিপির সদস্যগনদেরকে দেশ ও জাতির গ্রামীন জনগোষ্ঠীর আইন -শৃঙ্খলা রক্ষায় সুশৃঙ্খলভাবে কাজ করে যাওয়ার অনুরোধ জানান।তিনি মহান মুক্তিযুদ্ধে আনসার ও ভিডিপির সদস্যদের যারা শহীদ হয়েছেন তাদের স্মৃতি প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন ।

error: Content is protected !!