1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
সোমবার, ১০ মে ২০২১, ০৫:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

রাস্তায় বাস কম, ভোগান্তিতে মানুষ

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : মঙ্গলবার, ৭ আগস্ট, ২০১৮
  • ৩০ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক : নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে বাস মালিক-শ্রমিকদের অঘোষিত ধর্মঘটের পর বাস চলাচল শুরু হলেও ভোগান্তি কমছে না মানুষের। গতকাল থেকে বাস চলাচল শুরু হলেও এই সংখ্যা ছিল অনেক কম। ঢাকার ভেতরে চলাচলরত বাসের সংখ্যা অনেক কম থাকায় ভোগান্তি কমছে না মানুষের।

মঙ্গলবার সকালে রাজধানীর মিরপুর, মতিঝিল, টেকনিক্যাল মোড়, কল্যাণপুর, শ্যামলী, কলেজগেট, ভিক্টোরিয়া পার্ক এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে। বেশিরভাগ রুটে গণপরিবহন কম চলতে দেখা গেছে। যেসব বাস চলাচল করছে সেগুলোর প্রতিটিতেই যাত্রীতে ভরা। এর ফলে অনেকে বাধ্য হয়ে সিএনজি অটোরিকশা ও রিকশায় করে গন্তব্যে যাচ্ছেন।

গত ২৯ জুলাই কুর্মিটোলায় বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর পর সড়কে নেমে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। এর মধ্যে বেশ কিছু গাড়িও ভাঙচুর করা হয়। আগুন দেয়া হয় বেশ কয়েকটি গাড়িতে।

পরে বৃহস্পতিবার সরকারের পক্ষ থেকে শিক্ষার্থীদের সব দাবি মেনে নিয়ে তাদের ঘরে ফেরার আহ্বান জানানো হলেও তাতে আস্থা পায়নি আন্দোলনকারীরা। তারা লাইসেন্স পরীক্ষা করায় নতুন পরিস্থিতির উদ্ভব হয়।

শিক্ষার্থীদের আন্দোলনের জেরে নিরাপত্তার অজুহাতে ঘোষণা না দিয়ে গত শুক্রবার থেকে তিন দিন দেশের বিভিন্ন এলাকায় বাস বন্ধ রাখে মালিক ও শ্রমিকরা। এর ফলে কার্যত অনেকটা অচল হয়ে পড়ে দেশের যোগাযোগ ব্যবস্থা।

তিন দিনের ভোগান্তি শেষে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ সোমবার থেকে পুরোদমে সারা দেশেই চলাচল করার কথা জানান।

তার ঘোষণার পর গতকাল থেকে রাজধানীসহ সারাদেশে বাস চলাচল শুরু হলেও এই সংখ্যাটা অনেক কম। রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে বাস চলাচলের এমন পরিস্থিতি লক্ষ্য করা গেছে।

সকালে রাজধানীর বেশ কয়েকটি এলাকা ঘুরে অনেকটা একই চিত্র দেখা গেছে। অধিকাংশ এলাকায় বাসের জন্য অনেক মানুষ সড়কের পাশে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। এর ফলে আজও গন্তব্যে যেতে বিপাকে পড়তে হয়েছে কর্মস্থলমুখী মানুষকে।

সকালে মিরপুর এলাকায় দেখা যায়, মাঝে মাঝে যেসব বাস আসছে সেগুলোতে যাত্রীদের ভিড় অনেক বেশি। মিরপুর থেকে গাবতলী, কাজীপাড়া, শেওড়াপাড়া, মহাখালী সব জায়গাতেই বাসস্ট্যান্ডগুলোতে লোকজনকে বাসের জন্য অপেক্ষায় থাকতে দেখা গেছে।

একটি বাস আসামাত্র এতে যাত্রীরা হুড়মুড় করে উঠছেন। আবার যারা উঠতে পারছেন না তারা ফিরে আসছেন। অনেকক্ষণ অপেক্ষায় থাকার পরও যারা বাসে উঠতে পারছেন না তাদের অনেকে সিএনজি অটোরিকশা বা রিকশায় চেপে গন্তব্যে রওনা হচ্ছেন। আর যাঁরা কোনো উপায়ই করতে পারছেন না, তা হেঁটেই রওনা হচ্ছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!