www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

জাতীয়

রাতে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা অস্ট্রেলিয়ায় তিনদিনের সরকারি সফর শেষে রবিবার রাতে দেশে ফিরবেন। অস্ট্রেলিয়ার স্থানীয় সময় বিকেল ৪টায় থাই এয়ারওয়েজের টিজি-৪৭২ ফ্লাইটে সিডনির কিংস ফোর্ড স্মিথ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীরা।

এর আগে বৃহস্পতিবার থাই এয়ারওয়েজের একটি নিয়মিত ফ্লাইটে সিডনির উদ্দেশে তিনি ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী। তিনি সেখানে বিশ্ব নারী সম্মেলনে (গ্লোবাল সামিট অন উইমেন) যোগ দেন।

বাংলাদেশে নারী শিক্ষার প্রসার এবং নারী উদ্যোক্তা সৃষ্টিতে অগ্রণী ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮ সম্মাননা দেয়া হয়। শুক্রবার সিডনির আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (আইসিসি) শেখ হাসিনা এ অ্যাওয়ার্ড গ্রহণ করেন।

সফরকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল এবং ভিয়েতনামের ভাইস প্রেসিডেন্ট থাই নগক থিনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন। এছাড়া অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এছাড়া শনিবার প্রধানমন্ত্রী ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন এবং অস্ট্রেলিয়ায় প্রবাসি বাংলাদেশিদের আয়োজিত একটি অনুষ্ঠানেও যোগ দেন।

প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হিসেবে রয়েছেন তার ছোট বোন শেখ রেহানা, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী।

অস্ট্রেলিয়া থেকে ফেরার পথে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে যাত্রা বিরতি দিয়ে রাত সাড়ে ১২টার দিকে প্রধানমন্ত্রীর ঢাকা পৌঁছানোর কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!