বিশ্বের ১২টি দেশে চলাচল করছে বাংলাদেশ বিমান

নিজস্ব প্রতিবেদক : বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন জানিয়েছেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বর্তমানে বিশ্বের ১২টি দেশের ১৫টি আন্তর্জাতিক গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে।
রবিবার সংসদে সরকারি দলের মাহমুদ উস সামাদ চৌধুরীর লিখিত প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।
মন্ত্রী জানান, ভারত (কলকাতা), মিয়ানমার (ইয়াংগুন), থাইল্যান্ড (ব্যাংকক), সিঙ্গাপুর, মালয়েশিয়া (কুয়ালালামপুর), নেপাল (কাঠমান্ডু), সংযুক্ত আরব আমিরাত (দুবাই ও আবুধাবি), ওমান (মাস্কাট), কাতার (দোহা), কুয়েত, সৌদি আরব (রিয়াদ, জেদ্দা ও দাম্মাম) এবং যুক্তরাজ্য (লন্ডন)।
মেনন বলেন, বাণিজ্যিক সম্ভাব্যতা ও উপযুক্ত উড়োজাহাজ সংগ্রহ সাপেক্ষে স্থগিতকৃত দিল্লি ও হংকং এবং নতুন গন্তব্য হিসেবে গোয়াংজু, কলম্বো ও মালে-তে বিমানের সার্ভিস সম্প্রসারণের পরিকল্পনা রয়েছে।
সরকারি দলের সদস্য ইসরাফিল আলমের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হোটেল রূপসী বাংলা সংস্কার বা আধুনিকায়নের বা মেইনটিনেন্সের কাজ গত ২০১৫ সালের ১ মার্চ শুরু হয়। গত বছরের ৩০ জুন এটি শেষ হওয়ার কথা ছিল। বর্তমানে চলতি বছরের অক্টোবর পর্যন্ত সময়সীমা বাড়ানো হয়েছে। সংস্কার কাজ শেষে হোটেল ইন্টারকন্টিনেন্টাল হোটেল গ্রুপসের কাছে হস্তান্তর করে পরে উদ্বোধন করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!