‘বস্তনিষ্ঠ সংবাদের মধ্য দিয়েই দেশ ও জাতির সেবা করুণ’ : নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান সাংবাদিকদের উদ্দেশ্যে বলেছেন, সাংবাদিকতা মহৎ পেশা। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মধ্যদিয়ে দেশ ও জাতির সেবা করুণ। মনে রাখবেন, আপনাদের সামান্য একটু অসতর্কতা ও ভুলের কারণে দেশ ও জাতির অনেক বড় ক্ষতি হয়ে যেতে পারে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে ভিআইপি লাউঞ্জে আয়োজিত গণতন্ত্র বিকাশে করণীয়’ শীর্ষক সেমিনারে তিনি একথা বলেন। সেমিনারের আয়োজন করে ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্টস অর্গানাইজেশন।

শাজাহান খান বলেন, অনেক সময় কাউকে হেয় প্রতিপন্ন করতে এবং নিজের কাছে ছাপার ব্যবস্থা থাকায় বিষয়টা এমন হয়ে দাঁড়ায় যে, হাতে কলম আছে, লিখে দিলাম। কিন্তু এতে সাংবাদিকতায় সততার অভাব দেখা দেয়। অপরাধ থাকলে বলবেন, সেটাকে গ্রহণ করবো।

গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে সকলকে ঐক্যবদ্ব হয়ে কাজ করার আহবান জানিয়ে তিনি বলেন, ব্যক্তি জীবন, রাজনৈতিক জীবন ও পারিবারিক জীবন- সবক্ষেত্রেই গণতন্ত্রের চর্চা করা উচিৎ।

সেমিনারে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও প্রাক্তন শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আক্তার, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, জাসদের সহ-সভাপতি শফিউদ্দিন মোল্লা, বাসদ নেতা ছামিদুল কিবরিয়া চৌধুরী আজহার, সংগঠনের মহাসচিব মো. মহসিন, এস এম মোর্শেদ আলম, এস এম জহিরুল ইসলাম বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!