বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে রেকর্ড

নিজস্ব প্রতিবেদক : যমুনা নদীর ওপর নির্মিত বঙ্গবন্ধু সেতুতে এক দিনে টোল আদায়ে রেকর্ড হয়েছে। ২৪ ঘণ্টায় এই সেতুতে দুই কোটি ১৫ লাখ টাকার টোল আদায় হয়েছে, সেতুটি চালু হওয়ার পর যা রেকর্ড। এর আগে গত বছরের ঈদের আগে ২৪ ঘণ্টায় ২ কোটি ১০ লাখ টাকার টোল আদায় হয়েছিল।
শুক্রবার সকাল ছয়টা থেকে শনিবার সকাল ছয়টা পর্যন্ত সেতুর টোলপ্লাজা দিয়ে ছোট বড় ২৬ হাজার ৭৩৭টি যানবাহন থেকে এই টোল আদায় করা হয়।
সেতু কর্তৃপক্ষের দাবি সেতুটি চালু হওয়ার পর থেকে এর আগে একদিনে এত টোল আদায় হয়নি। বর্তমানে সেতুর টোল আদায় করছে কমিউটার সিস্টেম নেটওয়ার্ক (সিএনএস)।
১৯৯৮ সালে যমুনা নদীর উপরে অবস্থিত ৪.৮ কিলোমিটার দৈর্ঘ্য বিশিষ্ট সেতুটির উদ্বোধন করা হয়। সেতুটি যমুনা নাদীর পূর্ব তীরের ভূঞাপুর এবং পশ্চিম তীরের সিরাজগঞ্জকে সংযুক্ত করেছে।
সেতুটি ব্যবহার করে উত্তর ও দক্ষিণাঞ্চলের প্রায় ২৬টি জেলায় পরিবহন চলাচল করে। সেতুটি উদ্বোধনের পর থেকেই সেতুর নিয়মিত টোল আদায় করা হয়। তবে অন্যান্য বছরের তুলনায় এবারের ঈদ উপলক্ষে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাড়ির চাপ বেড়ে যায়। এর ফলে বেশি টোল আদায় হচ্ছে।
টাঙ্গাইলের পুলিশ সুপার মাহবুব আলম বলেন, গত ২৪ ঘণ্টায় দুই কোটি ১৫ লাখ টাকার টোল আদায়ের মধ্য দিয়ে সেতু কর্তৃপক্ষ এ রেকর্ড করেছে।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!