1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
সোমবার, ১০ মে ২০২১, ০৪:৫৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

বঙ্গবন্ধুর বাংলাদেশ গড়ার অন্তরায় সন্ত্রাস-মাদক: আইজিপি

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : মঙ্গলবার, ৩১ জুলাই, ২০১৮
  • ২৮ বার পড়া হয়েছে

কুমিল্লা সংবাদদাতা : পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ গড়ার অন্তরায়। বঙ্গবন্ধুর বাংলাদেশ গড়তে হলে এসব চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে।

মঙ্গলবার দুপুরে কুমিল্লা পুলিশ লাইন্সে নবনির্মিত ‘চেতনায় একাত্তর’ ভাস্কর্য উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। এর আগে কুমিল্লার সাবেক পুলিশ সুপার শহীদ মুন্সী কবির উদ্দিন আহমেদসহ একাত্তরে নিহত কুমিল্লার ৪৮ পুলিশ সদস্যের প্রতি শ্রদ্ধাঞ্জলি এবং বৃক্ষরোপণ করেন আইজিপি জাবেদ পাটোয়ারী।

আইজিপি বলেন, বঙ্গবন্ধু যে বাংলাদেশের স্বপ্ন আমাদেরকে দেখিয়েছেন, সে বাংলাদেশকে গড়ে তুলতে হলে মাদক এবং জঙ্গি ও সন্ত্রাসবাদের মতো চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে। পুলিশ প্রশাসন দেশ, জাতি এবং প্রত্যেকটি সচেতন নগরিককে নিয়ে মাদকমুক্ত বাংলাদেশের জন্য যে যুদ্ধ আমরা করছি; আশা করি আমরা সফল হবো।

আমরা সারা বাংলাদেশের মানুষকে মাদকমুক্ত সমাজ গঠনে সম্পৃক্ত করতে পেরেছি উল্লেখ করে আইজিপি বলেন, ‘আজকে কুমিল্লায় আসার উদ্দেশ্য কিন্তু একটিই। মাদকমুক্ত সমাজ গড়ে তোলার ক্ষেত্রে কুমিল্লাবাসীকে কিভাবে সম্পৃক্ত করতে পারি। মাদকমুক্ত সমাজ গঠনের যুদ্ধে আমরা তখনই জয় লাভ করতে পারবো, যখন আমরা সবাই এক সাথে এই যুদ্ধে অংশগ্রহণ করতে পারবো।’

এ সময় মাদক-সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে সমাজের সব স্তরের মানুষের সহযোগিতা চান আইজিপি। বলেন, সমাজের সর্বস্তরের জনগণের সহযোগিতা যদি আমরা না পাই তাহলে কিন্তু খুব সহসাই মাদক এবং জঙ্গি ও সন্ত্রাসমুক্ত সমাজ গঠনে সম্ভব হবে না। সমাজ ও জনগণকে নিয়ে পুলিশ মাদক ও জঙ্গিবাদবিরোধী অভিযান চালিয়ে আসছে, তা অব্যাহত থাকবে।

এরপর মহান মুক্তিযুদ্ধে শহীদ কোর্ট পুলিশ পরিদর্শক প্রফুল্ল কুমার দে ফায়ারিং রেঞ্জ ও কুমিল্লা পুলিশ লাইন্সে নবনির্মিত অস্ত্রাগার উদ্বোধন করবেন। পরবর্তীতে কুমিল্লা টাউনহল মিলনায়তনে মাদক, ইভটিজিং ও জঙ্গিবাদ বিরোধী বিরোধী বণার্ঢ্য রেলিতে অংশগ্রহণ করেন।

মাদক, ইভটিজিং ও জঙ্গিবাদবিরোধী বিতর্ক প্রতিযোগিতা, র‌্যালি ও সুধী সমাবেশে আরও উপস্থিত ছিলেন, পুলিশের অতিরিক্ত আইজি মো. মইনুর রহমান চৌধুরী, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক, কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, কুমিল্লা জেলা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেনসহ পাঁচ জেলার পুলিশ সুপাররা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!