ফোন বিস্ফোরণে হাত পুড়ল নারীর

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক : ব্যবহারের সময় এইচটিসির ফোন বিস্ফোরিত হয়ে এক নারীর হাত পুড়েছে। এই ঘটনায় এইচটিসি তদন্ত কমিটি গঠন করেছে। ফোনটির মডেল ছিল এইচটিসি ডেসায়ার ১০ প্রো।
সপ্তাহ খানেক আগে এক নারী ফেসবুকে জানিয়েছেন, এইচটিসি ডেসায়ার প্রো ফোনটি ব্যবহারের সময় তার হাতেই বিস্ফোরণ ঘটে। এতে তার হাতের কব্জি ও হাতের আঙ্গুল পুড়ে যায়। ওই মহিলার অভিযোগের প্রেক্ষিতে এইচটিসি একটি তদন্ত কমিটি গঠন করে মাঠে নেমেছে। ফোন বিস্ফোরণের প্রকৃত কারণ তারা খুঁজে বের করতে চায়।
ওই মহিলা ভারতের বাসিন্দা। নাম নিধি কাপুর। তিনি ফেসবুকে অভিযোগ করে জানিয়েছেন, জুনের ২১ তারিখ তার ফোনটি বিস্ফোরণ ঘটে। এ সময় তিনি তার ফোনটি ব্যবহার করছিলেন। ফোনটি চার্জেও ছিল না।
এই ঘটনায় গ্যাজেট ৩৬০ কে দেয়া এক সাক্ষাৎকারে এইচটিসি কর্তৃপক্ষ জানিয়েছে, ‘আমরা ক্রেতার অভিযোগ পেয়েছি। প্রকৃত ঘটনা উদঘাটন করতে তদন্ত চলছে। ক্রেতাদের নিরাপত্তাকে আমরা সব সময় প্রধান্য দেই।’
অভিযোগী নারী জানান, এইচটিসির পক্ষ থেকে তিনি ভালো সারা পাননি। এমনটি তারা ঘটনাটি বিশ্বাসই করেননি। বরং ওই নারীর কাছে তার ইমেইল অ্যাড্রেস এবং তাদের ফোনের আইএমইআই নম্বর চেয়েছেন।
এইচটিসি ডেসায়ার প্রো ফোনটি আন্তর্জাতিক বাজারে আবমুক্ত হয় গত বছরের সেপ্টেম্বরে। ভারতের বাজারে ফোনটি আসে ওই বছরের নভেম্বরে।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!