1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
রবিবার, ০৯ মে ২০২১, ১০:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

ফেসবুকে আপনাকে কেউ ব্লক করলে জানবেন যেভাবে

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : শনিবার, ২৮ জুলাই, ২০১৮
  • ৩৯ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক : ফেসবুকে আপনাকে কেউ ব্লক করলে আপনি সেই ব্যক্তির প্রোফাইল আর ফেসবুকে দেখতে পারবেন না। এর সঙ্গেই সেই ব্যক্তিকে কোন পোস্টে ট্যাগ করতে পারবেন না বা মেসেজ পাঠাতে পারবেন না। তাকে কোনো ইভেন্টে ইনভাইট করা যাবে না। এক কথায় ফেসবুকে সেই ব্যক্তি আপনার নাগালের বাইরে চলে যাবেন।

যেকোন ফেসবুক ইউজার চাইলে অন্য যেকোন ইউজারকে ব্লক করতে পারেন। তবে নিজে ব্লক হলে কখনই সেই অনুভুতি ভালো লাগে না। আপনাকে কেউ যদি ফেসবুকে ব্লক করে দেন তা জানার নির্দিষ্ট কোন উপায় নেই। তবে নিচের পদ্ধতি ফলো করে আপনাকে ফেসবুকে কেউ ব্লক করেছেন কী না তা বুঝে নেওয়া সম্ভব।

প্রোফাইল সার্চ করুন
আপনাকে কেউ যদি ব্লক করেন তবে সেই ব্যক্তির নাম ফেসবুকে সার্চ করলে কোন রেজাল্ট পাওয়া যাবে না। কোন ব্যক্তি আপনাকে ব্লক করে দিলে এই ঘটনা ঘটতে পারে। তবে সেই ব্যক্তি নিজের প্রোফাইল ডিঅ্যাকটিভেট করে দিলেও সার্চে সেই ব্যক্তির প্রোফাইল দেখা যাবে না। তবে এ ছাড়াও ব্লকিং জানার অন্য উপায় রয়েছে।

মিউচুয়াল ফ্রেন্ডের ফ্রেন্ড লিস্ট দেখুন
যে ব্যক্তি আপনাকে ফেসবুকে ব্লক করেছেন বলে আপনার মনে হচ্ছে সেই ব্যক্তির সাথে যদি কোন মিউচুয়াল ফ্রেন্ড থাকে তবে সেই মিউচুয়াল ফ্রেন্ডের ফ্রেন্ড লিস্ট ওপেন করুন। সেখানে সার্চ বারে নাম টাইপ করুন। এই সার্চে যদি সেই ব্যক্তিকে খুঁজে না পান তবে সেই ব্যক্তি আপনাকে ব্লক করে থাকতে পারেন।

পুরনো চ্যাট খুলুন
সেই ব্যাক্তির সাথে আগে ফেসবুকে চ্যাট করে থাকলে সেই চ্যাট ওপেন করুন। সেই চ্যাটে যদি কোন প্রোফাইল ছবি না দেখায় আর পড়োফাইলে ক্লিক করার অপশন না থাকে তবে তিনি আপনাকে ব্লক করে থাকতে পারেন।

তৃতীয় কোন ব্যক্তি অ্যাকাউন্ট থেকে তার অ্যাকাউন্ট খুলুন
উপরের সব ধাপেই কোন ব্যক্তি যদি নিজের ফেসবুক প্রোফাইল ডিঅ্যাকটিভেট করে থাকেন তবে একই রকম হতে পারে। তবে কোন ব্যক্তি আপনাকে ব্লক করেছে কী না জানার জন্য তৃতীয় কোন ব্যক্তির ফেসবুক অ্যাকাউন্ট থেকে সেই ব্যক্তির ফেসবুক প্রোফাইল সার্চ করা প্রয়োজন। তিনি যদি শুধুমাত্র আপনাকে ব্লক করে থাকনে তবে তৃতীয় ব্যক্তির প্রোফাইল থেকে সার্চ করলে তার প্রোফাইল দেখা যাবে। এমন যদি হয় তবে নিশ্চিতভাবে বলা যাবে তিনি আপনাকে ব্লক করেছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!