‘প্রধানমন্ত্রীর প্রত্যাশা অনুযায়ী কাজ করতে সক্ষম হয়েছি’

দায়িত্ব গ্রহণের এক বছর পূর্ণ করলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। বুধবার তার দায়িত্ব নেয়ার এক বছর পূর্ণ হয়। বছরপূর্তির দিনে নিজ দপ্তরে এক বছরের বিভিন্ন কর্মকাণ্ডের কথা তুলে ধরে সঙ্গে কথা বলেন প্রতিমন্ত্রী।
তিনি বলেন, ‘সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণের পর এক বছরে আমি প্রধানমন্ত্রীর প্রত্যাশা অনুযায়ী কাজ করতে সক্ষম হয়েছি। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাশা অনুযায়ী গত এক বছরে সমাজের অবহেলিত, বঞ্চিত ও প্রতিবন্ধী মানুষের পাশে দাঁড়িয়েছি।’
নুরুজ্জামান আহমেদ এর আগে খাদ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন। সমাজকল্যাণমন্ত্রী মহসীন আলীর মৃত্যুর পর নুরুজ্জামান আহমেদকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়। মহসীন আলীর সঙ্গে প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন প্রমোদ মানকিন। ২০১৬ সালের ১১ মে ভারতের একটি হাসপাতালে প্রমোদ মানকিন মারা গেলে এই পদটি শূন্য হয়ে যায়। এক মাসেরও বেশি সময় পর সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান ২০১৪ সালের নির্বাচনে লালমনিরহাট-২ আসন থেকে নির্বাচিত নুরুজ্জামান আহমেদ।
অটিজম নিয়ে উন্নয়নমূলক কাজ করার পরিকল্পনা আছে জানিয়ে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ সারা বিশ্বে অটিজম নিয়ে কাজ করেন। প্রধানমন্ত্রীও প্রতিবন্ধীদের বিষয়ে খুবই আন্তরিক। তাই অটিজম নিয়ে কাজ করা প্রধানমন্ত্রী কন্যার পরামর্শে সমাজে আরো উন্নয়নমূলক কাজ করার পরিকল্পনার আমাদের রয়েছে।
প্রতিমন্ত্রী বলেন, গতবারের চেয়ে এবারের বাজেটে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে আরও বেশি বরাদ্দ দেয়া হয়েছে। এবার মানুষের চাহিদা অনুযায়ী যা যা করা দরকার তা আমরা করতে পারবো।
এক বছর পূর্তি উপলক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তারা প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!