পোষা কুকুরের জন্য বিমানের কেবিন ভাড়া

শখের বসে অনেকেই কুকুর পুষে। পোষা প্রাণী নিয়ে ঘুরে বেড়ায়। কিন্তু তাই বলে পোষা কুকুরের জন্য বিমানের বিজনেস ক্লাসের পুরো একটা কেবিন ভাড়া করা মনে হয় একটু বেশিই। অবিশ্বাস্যও বটে। তবে বাস্তবেই নিজের পোষা কুকুরের জন্য পুরো একটা কেবিন ভাড়া করে তাক লাগিয়ে দিয়েছেন এক ব্যক্তি। ভ্রমণে পোষা কুকুরকে আরাম-আয়েসের ব্যবস্থা করে দেওয়াই ছিল কুকুরটির মালিকের উদ্দেশ্য।
ঘটনাটি ঘটেছে প্রতিবেশী দেশ ভারতে। চেন্নাই থেকে মুম্বাইগামী এয়ার ইন্ডিয়ার একটি বিমানের বিজনেস ক্লাসের একটি কেবিন ভাড়া করেন এক ব্যক্তি। দুই ঘণ্টার ওই ফ্লাইটের জন্য আড়াই লাখ রুপি ব্যয় করেন তিনি।

সংশ্লিষ্ট এক সূত্র জানায়, এয়ার ইন্ডিয়ার ১২ আসন বিশিষ্ট জে-ক্লাস কেবিনটি ভাড়া করা হয় পোষা কুকুরটির জন্য। এর আগেও এয়ার ইন্ডিয়ার বিজনেস ক্লাসে কুকুর ভ্রমণ করেছে। তবে সম্ভবত এই প্রথম বিজনেস ক্লাসের পুরো কেবিন কোনো পোষা প্রাণীর জন্য ভাড়া করা হয়েছে।

ভারতে একমাত্র এয়ার ইন্ডিয়াতেই প্যাসেঞ্জার কেবিনে পোষা প্রাণীদের বহনের অনুমতি দেওয়া হয়। একটা ফ্লাইটে সর্বোচ্চ দুইটা পোষা প্রাণী বহনের অনুমতি দেওয়া হয়। পোষা প্রাণীদের বিমানের সর্বশেষ সারিতে বসানো হয়।

চলতি বছরের জুন থেকে সেপ্টেম্বর পর্যন্ত এয়ার ইন্ডিয়ার অভ্যন্তরীণ রুটে দুই হাজার পোষা প্রাণী বহন করা হয়েছে বলে গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে।

error: Content is protected !!