1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
রবিবার, ০৯ মে ২০২১, ১১:১৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

পাকুন্দিয়ায় স্কুল পরিদর্শনে জাপানি দম্পতি

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : শনিবার, ৪ আগস্ট, ২০১৮
  • ২৬ বার পড়া হয়েছে

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) সংবাদদাতা : কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার বুরুদিয়া ইউনিয়নের নামাপুটিয়া গ্রামে প্রতিষ্ঠিত ফাতেমা সালাম মিসাকো এলাহী আইডিয়াল স্কুল পরিদর্শন করেছে জাপানি দম্পতি। আজ শনিবার সকালে তারা বিদ্যালয়টি পরিদর্শন করেন।

এসময় তারা বিদ্যালয়ের শিক্ষার্থীদের জাপানি চকলেট উপহার দিয়ে তাদের সাথে কুশল বিনিময় করেন। স্কুলটি ২০১৬ সালে প্রতিষ্ঠিত হয়। ওই জাপানি দম্পতির অর্থায়নেই স্কুলটি পরিচালিত হয়ে আসছে।

জাপানি দম্পতির মধ্যে মো. নুরূল এলাহী জন্মসূত্রে নামাপুটিয়া গ্রামের বাসিন্দা। দুই যুগ আগে তিনি পড়াশোনার উদ্দেশ্যে জাপান যান এবং জাপানের নিগাতা এলাকার মিসাকো নামের এক নারীকে বিয়ে করেন। পরে জাপানের নাগরিকত্ব গ্রহণ করেন।

নূরুল এলাহী একমাত্র বিদেশি হিসেবে জাপানে মার্শাল আর্টের প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি হানশি নবম ডান ব্ল্যাক বেল্ট অধিকারী। বর্তমানে তিনি ওয়ার্ল্ড শিতো-রিও কারাতে ডু সেশানকি ইন্টারন্যাশনালের প্রেসিডেন্টের দায়িত্বে রয়েছেন। তার স্ত্রীও মার্শাল আর্টে পারদর্শী। মূলত স্ত্রী মিসাকো এলাহীর অনুপ্রেরণায় এবং নিজ জন্মভূমির জন্য কিছু করার উদ্দেশ্যেই নিভৃত পল্লীতে ফাতেমা সালাম মিসাকো এলাহী আইডিয়াল স্কুলটি প্রতিষ্ঠা করছেন।

প্রধান শিক্ষকসহ নয়জন শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারী রয়েছেন স্কুলটিতে। এ স্কুলে পঞ্চম শ্রেণি পর্যন্ত গরিব, মেধাবী ও এতিম শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠদান করানোর ব্যবস্থা রয়েছে।

এছাড়াও শিক্ষার্থীদের জাপানি ভাষাও শিক্ষা দেয়া হয়। প্রতিমাসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাপানি শিক্ষার্থীদের সাথে তারা জাপানি ভাষায় কুশলাদি বিনিময় করে। স্কুলের সব শিক্ষার্থীর প্রতি মাসে বিনামূল্যে চিকিৎসা দেয়ার ব্যবস্থাও রয়েছে।

স্কুলটি প্রতিষ্ঠার পর কয়েকবার তারা বিদ্যালয়টি পরিদর্শনে এসেছেন। যতবার এসেছেন ততবারই মুগ্ধ হয়েছেন বলে ওই দম্পতি জানান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!