পশ্চিম আফ্রিকার দেশ মালিতে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন বাংলাদেশ পুলিশের ১৪০ সদস্য

জ্যেষ্ঠ প্রতিবেদক:  পশ্চিম আফ্রিকার দেশ মালিতে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন বাংলাদেশ পুলিশের ১৪০ সদস্য। শুক্রবার  পুলিশ সদর দপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে মালির রাজধানী বামাকোর উদ্দেশে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন শান্তিরক্ষীরা। কমান্ডার মোহাম্মদ শাহিনুর আলম খানের নেতৃত্বে চতুর্থ রোটেশনের ৭০ জন এবং ডেপুটি কমান্ডার মো. স্নিগ্ধ আখতারের নেতৃত্বে অষ্টম রোটেশনের ৭০ জন পুলিশ সদস্য মালিতে যাচ্ছেন। পুলিশের ডিআইজি মো. হায়দার আলী খান এবং ইউএন অ্যাফেয়ার্স (অপারেশনস) উইংয়ের কর্মকর্তারা বিমানবন্দরে তাদের বিদায় জানিয়েছেন।

২০১৩ সাল থেকে মালির বামাকোতে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে কাজ করছেন বাংলাদেশ পুলিশের সদস্যরা। ২০১৭ সাল থেকে মালির উত্তরভাগের সাহারা মরুভূমির বুকে তিম্বুক্ত রিজিয়নের গুন্দাম এলাকায় অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছেন বাংলাদেশ পুলিশের সদস্যরা।

পুলিশের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান বলেছেন, ‘অত্যন্ত দুর্গম ভৌগোলিক অবস্থান এবং প্রতিকূল আবহাওয়ার মধ্যে বাংলাদেশ পুলিশের সদস্যরা অত্যন্ত সাহসিকতা এবং পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছেন।’

error: Content is protected !!